Apan Desh | আপন দেশ

বেনজেমার গোলে লিভারপুল বিদায়, কোয়ার্টারে রিয়াল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:৫৯, ১৬ মার্চ ২০২৩

বেনজেমার গোলে লিভারপুল বিদায়, কোয়ার্টারে রিয়াল

ছবি : সংগৃহীত

ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার একমাত্র গোলে লিভারপুলকে আবারো হারাল রিয়াল মাদ্রিদ। ইউরোপের সফলতম দলটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার পথে এগিয়ে গেল আরেক ধাপ। জায়গা করে নিল শেষ আটে। 

দুই লেগ মিলিয়ে লিভারপুলকে ৬-২ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি। সান্তিয়াগো বার্নাবেউয়ে বুধবার (১৫ মার্চ) রাতে ১-০ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। 

লিভারপুলের মাঠে প্রথম লেগে ৫-২ গোলের জয়ে শেষ আটে এক পা দিয়েই রেখেছিল রিয়াল, এবার নিজেদের ঘরের মাঠে সারল বাকি আনুষ্ঠানিকতা। চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দলটির এটি ছিল ৩০০তম ম্যাচ। আশানুরূপ না হলেও জয় দিয়েই উপলক্ষ রাঙাল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

বার্নাব্যুতে প্রথমার্ধে সমানতালেই লড়েছিল দুদল, ছিল আক্রমণ–প্রতি আক্রমণ। শুধু জালের দেখা পায়নি কোনো দল। গোলশূন্য সমতাতেই বিরতিতে যায় দুদল। অবশ্য ম্যাচের প্রথম গোলের সুযোগ আসে লিভারপুলের সামনেই, মোহাম্মদ সালাহর পাস থেকে নুনেসের শট সহজেই প্রতিহত করেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

স্বাগতিকরা প্রথম জোরাল আক্রমণ করে ম্যাচের একাদশ মিনিটে। টনি ক্রুসের দূরপাল্লার শট ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার। দুই মিনিট পর ফের গোলের সুযোগ পেয়েছিলেন বেনজেমা, তবে বল নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি। ২০তম মিনিটে কামাদিঙ্গার শট অ্যালিসনের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে; ফলে ফের হতাশ হতে হয় রিয়াল সমর্থকদের।

৩৩ তম মিনিটে নুনেসের বাঁকানো শট ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ঠেকান কোর্তোয়া। তিন মিনিট পর আবার রিয়ালের ত্রাতা তিনি। এবার কাছের পোস্টে ঠেকান হাকপোর বুলেট গতির শট। ফলে ০-০ ব্যবধানেই বিরতিতে যায় উভয় দল।

বিরতির পর শুরু হয় অ্যালিসনের পরীক্ষা, জোড়া সেভ দিয়ে দলকে গোল হজমের হাত থেকে রক্ষা করেন অ্যালিসন। ৬৪তম মিনিটে বল জালে জড়াতে ব্যর্থ হন ভালবারদে আর তার মিনিটচারেক পর ভিনিসিয়াসের বানিয়ে দেয়া বল আকাশে তুলে মারেন বেনজেমা।

তবে সেই ভিনিয়াসের সৌজন্যেই প্রথম ও একমাত্র গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ, গোলদাতা করিম বেনজেমা। ম্যাচের ৭৮তম মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে বল পেয়ে এবার আর জালে জড়াতে ভুল করেননি বেনজেমা। তার এই গোলে ১-০-এ লিড নেয় লস ব্লাঙ্কোসরা। ১-০ গোলের জয় নিয়ে শেষ আট নিশ্চিত করে কার্লো আনচেলত্তির দল।

রিয়াল ও নাপোলির আগে শেষ আটে খেলা নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি, চেলসি, বেনফিকা, এসি মিলান, ও ইন্টার মিলান।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়