Apan Desh | আপন দেশ

ইউরো বাছাই পর্বের জন্য স্পেনের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৯:১৫, ১৮ মার্চ ২০২৩

ইউরো বাছাই পর্বের জন্য স্পেনের দল ঘোষণা

ছবি : সংগৃহীত

কাতার ফুটবল বিশ্বকাপে শেষ ষোলো থেকে স্পেনকে বিদায় করে দেয় মরক্কো। এরপরই স্পেন দলের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয় লুইস এনরিকেকে। তার বদলি হিসেবে দায়িত্ব পান লুইস দে লা ফুয়েন্তে। দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা হিসেবে বিশ্বকাপে থাকা ১৫ ফুটবলারকে বাদ দিয়ে আসন্ন ইউরো বাছাই পর্বের জন্য দল ঘোষণা করেছেন এ স্প্যানিশ কোচ।

স্পেনের নতুন কোচ দে লা ফুয়েন্তে বেশ কিছু ফুটবলারকে দলে জায়গা করে দিয়েছেন, যারা বিশ্বকাপে সুযোগ পাননি। তাদের মধ্যে রয়েছেন জোসেলু, জেরার্দ মরেনো, কেপা আরিজাবালাগা।

অবাক করার বিষয়, ইউরো বাছাই পর্বে দে লা ফুয়েন্তে দলে জায়গা দেননি বার্সেলোনার অধিনায়ক বুসকেতস, আলবা, এরিক গার্সিয়ার মতো খেলোয়াড়দের। বার্সেলোনা থেকে অনেক খেলোয়াড়ই সুযোগ পেয়েছেন স্পেনের স্কোয়াডে। তাদের মধ্যে রয়েছেন- পেদ্রি, গাভি ও বালদে।

বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না পেলেও ইউরো বাছাইয়ের দলে জায়গা পেয়েছেন চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা। 

স্পেন দল : গোলরক্ষক: কেপা আরিজাবালাগা, রবার্তো সানচেজ, ডেভিড রায়া।

ডিফেন্ডার: জোসে গায়া, বালদে, লাপোর্তে, ইনিগো মার্তিনেজ, নাচো ফার্নান্দেজ, ডেভিড গার্সিয়া, পেদ্রো পোরো, ড্যানি কারভাহাল।

মিডফিল্ডার: রদ্রি, মার্টিন জুবিমেন্দি, গাভি, ফাবিয়ান রুইজ, মিকেল মেরিনো, ড্যানি সেবায়োস ও পেদ্রি।
ফরোয়ার্ড: আলভারো মোরাতা, নিকো উইলিয়ামস, ব্রায়ান গিল, মিকেল ওয়ারজাবাল, ইয়াগো আসপাস, জোসেলু ও জেরার্দ মরেনো।

আপন দেশ/আরএ
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়