Apan Desh | আপন দেশ

মুশফিকের শর্ট টাইমের সেঞ্চুরি, রেকর্ড স্কোরে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৩, ২০ মার্চ ২০২৩

আপডেট: ২২:০৫, ২০ মার্চ ২০২৩

মুশফিকের শর্ট টাইমের সেঞ্চুরি, রেকর্ড স্কোরে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

মুশফিকুর রহীমের শতরান, লিটন শান্ত অর্ধশত আর হৃদয়ের রানে আবারও নিজেদের সর্বোচ্চ স্কোরের রেকর্ড ভাঙলো বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দলীয় সর্বোচ্চ ৩৪৯ রান সংগ্রহ করে টাইগাররা। বাংলাদেশের পক্ষে আজ সর্বোচ্চ রান করেন মুশফিকুর রহীম  ১০০ রান।

সোমবার (২০ মার্চ) দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ভালো ব্যাটিং করছে বাংলাদেশ। 
আজ সোমবার বাংলাদেশের পক্ষে মুশফিকুর রহীম দ্রুত গতিতে মাত্র ৬৬ বলে ১৪ চার আর ২টি ছক্কায় নিজের ক্যারিয়ারের ৯ম শতরান পূর্ণ করেন। একই সঙ্গে মুশফিক দেশের তৃতীয় ব্যাটার হিসাবে ৭০০০ রান করেন।  মূলত তার ব্যাটিংয়ে ভরদিয়ে আজ নিজেদের করা দুই দিন আগে করা রানের রেকর্ড ভেঙে ফেলে টাইগাররা।

শুরুটা ধীরে হলেও শেষটা হয়েছে ঝড়ে। যে ঝড়ে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড এক ম্যাচ পরেই ভেঙেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ছাড়াও  দুর্দান্ত ব্যাটিং ছিল টপ অর্ডারের লিটন দাস ও নাজমুল শান্ত ফিফটি করেছেন। দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা তাওহীদ হৃদয় ৪৯ রানে আউট হয়ে ফিফটি মিস করলেও রেকর্ড রানের মোমেন্টাম দিয়েছেন তিনিও। তাদের ব্যাটে ৫ উইকেটে ৩৪৯ রানের সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। 

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে নিজেদের সর্বোচ্চ ৩৩৩ রান করেছিল বাংলাদেশ। সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ওই রেকর্ড ভেঙে ৩৩৮ রান তোলে টাইগাররা। একদিন পরে ওই সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দলীয় সর্বোচ্চ ৩৪৯ রানের নতুন কীর্তি গড়লো লাল-সবুজের ব্যাটাররা। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়