Apan Desh | আপন দেশ

মেসির জাদুতে পানামাকে হারাল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:০০, ২৪ মার্চ ২০২৩

মেসির জাদুতে পানামাকে হারাল আর্জেন্টিনা

ছবি : সংগৃহীত

আর্জেন্টিনা ফুটবল ম্যাচে সর্বশেষ মাঠে নেমেছিল ২০২২ সালের ১৮ ডিসেম্বর; কাতার বিশ্বকাপের ফাইনালে। আর সেদিনই বদলে যায় আর্জেন্টিনার ইতিহাস। ৩৬ বছরের অপেক্ষা শেষে বিশ্বকাপ শিরোপা ঘরে তোলেন আলবিসেলেস্তেরা।

ওই ম্যাচ লিওনেল স্কালোনির শিষ্যরা খেলেছিলেন টু স্টারসংবলিত জার্সিতে। ওই ম্যাচের পর থেকেই লিওনেল মেসি-ডি মারিয়াদের জার্সিতে যুক্ত হয় থ্রি স্টার।

থ্রি স্টারসংবলিত জার্সি গায়ে প্রথমবার আজ শুক্রবার মাঠে নামে আর্জেন্টিনা। প্রতিপক্ষ দক্ষিণ আমেরিকার দেশ পানামা।

বাংলাদেশ সময় ভোর ৬টায় বুয়েনস আইরেস স্টাডিও মনুমেন্টালে শুরু হয় ম্যাচটি। ২-০ তে জয় পান মেসিরা। আর্জেন্টিনার হয়ে গোল দুটি করেন থিয়াগো আলমাদা ও লিওনেল মেসি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে আর্জেন্টিনা। পুরো ম্যাচজুড়ে প্রায় ৭৫ শতাংশ বলও রাখে নিজেদের নিয়ন্ত্রণে। তবে প্রথমার্ধে ভাঙতে পারেনি পানামার গোলবারের প্রাচীর। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। 

ম্যাচের ৭৮ মিনিটে এসে দেখা দেয় কাঙ্ক্ষিত গোল। অবশ্য গোলটি অল্পের জন্য মেসির হয়নি। ৭৮ মিনিটে মেসির বাঁকানো ফ্রিকিক পানামার গোল পোস্টে লেগে ফিরে আসে। তখন লিয়ান্দ্রো পারেদেস ভলি করতে গিয়ে পারেননি। সেই সময় পাশেই দাঁড়ানো থিয়াগো আলমাদা বাঁ পায়ের শটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। 

১১ মিনিটের ব্যবধানে স্বাগতিকদের স্কোর বোর্ডে দ্বিতীয় গোল যুক্ত হয়। ৮৯ আবারও ফ্রি কিক নেন মেসি। মেসির বাঁকানো শট সরাসরি ঢুকে পড়ে জালে। এতে আর্জেন্টিনার জার্সিতে মেসির ৯৯তম গোল আর ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৮০০তম! 

শেষ পর্যন্ত পানামা গোলের দেখা না পেলে ২-০ গোল নিয়ে মাঠ ছাড়ে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ