Apan Desh | আপন দেশ

নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৬, ২৪ মার্চ ২০২৩

আপডেট: ২১:৪৮, ২৪ মার্চ ২০২৩

নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে হারাল বাংলাদেশ

ছবি : আপন দেশ

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের তৃতীয় ম্যাচে আজ শুক্রবার (২৪ মার্চ) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। ভারতের আত্মঘাতি গোলে গোলাম রব্বানী ছোটনের দলের এ জয় এসেছে।

ম্যাচের ৫ মিনিটেই স্বাগতিক বাংলাদেশ সুযোগ পেয়েছিল। কিন্তু বক্সের ডানপ্রান্ত থেকে পূজা দাসের ক্রসে সুলতানা আক্তারের মাটি কামড়ানো শট চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

তারপর অল্পের জন্য রক্ষণের ভুলে বাংলাদেশ গোল হজম করতে বসেছিল। ১৬ মিনিটে অধিনায়ক রুমা আক্তার বক্সের বাইরে থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে শট নিয়েছিলেন ভারতীয় ফরোয়ার্ড পূজা। ভাগ্য ভালো, সেই শট লক্ষ্যভ্রষ্ট হয়। 

প্রথমার্ধের শেষ দিকে এক মিনিটে বাংলাদেশের দুবার সুযোগ হাতছাড়া হয়। খেলার ৫৪ মিনিটে আবারও সুযোগ হারায় বাংলাদেশ। 

ম্যাচের ৭৫ মিনিটে বাংলাদেশের ভাগ্য সুপ্রসন্ন হয়। নাদিয়া আক্তার জুথির ক্রস ক্লিয়ার করতে গিয়ে আখিলা রাজন হেড করে নিজেদের জালে বল পাঠিয়ে দেন। 

দিনের অন্য ম্যাচে রাশিয়া ১১-১ গোলে ভুটানকে হারিয়েছে। ২৮ মার্চ নেপালের বিপক্ষে শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ।

এ জয়ের ফলে তিন ম্যাচ শেষে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে বাংলাদেশ। পরের দুটি ম্যাচে রাশিয়া হারলে ও বাংলাদেশ জিতলে শিরোপা পাবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে রাশিয়া। অন্যদিকে দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে তিনে ভারত।

রাউন্ড রবিন লিগে বাংলাদেশ নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে আগামী ২৮ মার্চ মুখোমুখি হবে নেপালের।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ