Apan Desh | আপন দেশ

ন্যু ক্যাম্পে সোসিয়েদাদের কাছে হার বার্সার

ক্রীড়া ডেস্ক 

প্রকাশিত: ১০:৫৯, ২১ মে ২০২৩

আপডেট: ১১:০৩, ২১ মে ২০২৩

ন্যু ক্যাম্পে সোসিয়েদাদের কাছে হার বার্সার

ছবি: সংগৃহীত

এস্পানিওলকে হারিয়ে চার ম্যাচ আগে লা লিগার চ্যাম্পিয়ন হয়েছিল বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শনিবার (২০ মে) ম্যাচ শেষে শিরোপা উৎসব করার পরিকল্পনা করেছিল কাতালানরা। তবে জাভিদের সেই উৎসব ম্লান করে দিল সোসিয়েদ। ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার মাঠে নেমেই সোসিয়েদাদের কাছে ২-১ গোলে হেরে গেল জাভির দল। 

শনিবার রাতে ক্যাম্প ন্যুতে ম্যাচের পঞ্চম মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। ডিফেন্ডার জুলস কুন্দের ভুলে বল পেয়ে যান সরলথ। এগিয়ে বক্সে ঢুকে তিনি পাস দেন ফাঁকায় দাঁড়ানো মেরিনোকে। বার্সা গোলরক্ষক টার স্টেগানের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান তিনি। সমতায় ফেরার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু সোসিয়েদাদ কিপার রেমিরো দারুণ সেভে তা হতে দেননি। কেসি ও লেভান্ডোভস্কি ভালো সুযোগ নষ্ট করে বার্সাকে ম্যাচে ফেরাতে ব্যর্থ হন। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণের কোনো ধার দেখা যায়নি বার্সা শিবিরে। বরং ম্যাচের ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সোসিয়েদাদ । মার্তিন জুবিমেন্দির পাসে টের স্টেগেনকে পরাস্ত করেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড সরলথ।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে একটি গোল শোধ করেন লেভান্ডোভস্কি। ফেরান তরেসের পাসে গোল করে ব্যবধান কমান এই পোলিশ। এটি এবারের আসরে তার ২২তম গোল।  আসরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন তিনি। ১৭ গোল নিয়ে দুই অবস্থান করছেন রিয়ালের করিম বেনজেমা।

সোসিয়েদাদের বিপক্ষে জয় না মিললেও ঘরের মাঠে সমর্থকদের সামনে খেলা শেষে বার্সার হাতে তুলে দেয়া হয় ট্রফি। ৩৫ ম্যাচে ২৭ জয় ও ৪ ড্রয়ে ৮৫ পয়েন্ট বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। তাদের সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আতলেতিকো মাদ্রিদ। ৩৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চারে আছে রিয়াল সোসিয়েদাদ। পাঁচ নম্বরে থাকা ভিয়ারিয়ালের চেয়ে তারা এগিয়ে আছে পাঁচ পয়েন্টে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়