Apan Desh | আপন দেশ

ডিএসইতে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৩, ৪ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১১:২২, ৪ ফেব্রুয়ারি ২০২৩

ডিএসইতে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে মূল্য সূচকের সঙ্গে কমেছে লেনদেন। টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে ছয় দশমিক ৯১ শতাংশ। ডিএসইর বাজার মূলধনও কিছুটা বেড়েছে। সূত্র জানায়, সপ্তাহজুড়ে ডিএসইতে লেনদেন হয়েছে দুই হাজার ৮৩৯ কোটি ৫৫ লাখ  ১০ হাজার ১৪৩ টাকার শেয়ার। আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল তিন হাজার ৩৫০ কোটি ১৯ লাখ ৪৭ হাজার টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে  ২১০  কোটি ৬৪ লাখ ৩৭ হাজার টাকার বা ছয় দশমিক ৯১ শতাংশ লেনদেন কমেছে।

ডিএসইতে প্রধান মূল্যসূচক ডিএসইএক্স সপ্তাহের ব্যবধানে এক দশমিক ৫২ পয়েন্ট কমে ছয় হাজার ২৯৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে গত সপ্তাহে ৪০০টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়। এর মধ্যে দাম বেড়েছে ৫৩টির, কমেছে ১২৪টির। আর ২০৮টির দাম ছিল অপরিবর্তিত।

সপ্তাহের ব্যবধানে ডিএসইর বাজার মূলধনে উত্থান হয়েছে। গত সপ্তাহে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ৩১১ কোটি ২২ লাখ ৫১ হাজার  টাকা বা শূন্য দশমিক শূন্য চার। 

সপ্তাহের শুরুতে ডিএসইর বাজার মূলধন ছিল সাত লাখ ৬৭ হাজার ২৬৯ কোটি  ৫৬ লাখ ৫ হাজার টাকার। আর সপ্তাহ শেষে ডিএসইর বাজার মূলধন দাঁড়ায়  সাত লাখ ৬৭ হাজার ৩৩৮ কোটি ১৮ লাখ ১১ হাজার টাকা।

আপন দেশ ডটকম/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়