Apan Desh | আপন দেশ

দাম বাড়ার শীর্ষে মুন্নু এগ্রো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৫, ১৬ মার্চ ২০২৩

দাম বাড়ার শীর্ষে মুন্নু এগ্রো

ফাইল ছবি

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ৩১৪টি কোম্পনির ৬ কোটি ৩৬ লক্ষ ৭৮ হাজার ৭৪২টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। ডিএসইতে আজ (১৬ মার্চ) মোট লেনদেনের পরিমাণ ৪৮৩ কোটি ৯৯ লক্ষ ৮৪ হাজার ৫৭৪ টাকা।

ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে সূচক ৬.৮৭ পয়েন্ট বেড়ে ৬২২০.২৪ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৩.৫৮ পয়েন্ট বেড়ে ২২১৮.৭৬ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক (ডিএসইএস) ৩.১২ পয়েন্ট বেড়ে ১৩৫৬.৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৫০টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৮টি কোম্পানির শেয়ার।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো- রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সী পার্ল বীচ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বিএসসি, এডিএন টেলিকম, জেনেক্স ইনফোসিস, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, আমরা নেটওয়ার্ক, শাইনপুকুর সিরামিক ও আল-হাজ¦ টেক্সটাইল।     

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো-  মুন্নু এগ্রো, সোনালী পেপার, সিটি জেঃ ইন্স্যুরেন্স, সী পার্ল বীচ, ইস্টার্ন হাউজিং, আনলিমা ইয়ার্ন, জেএমআই হসপিটাল, শাইনপুকুর সিরামিক, এডিএন টেলিকম ও আল-হাজ¦ টেক্সটাইল।     

দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ইনটেক লিঃ, ইসলামি কমার্শিয়াল ইন্স্যুরেন্স, বেঙ্গল উইন্ডসোর, মেঘনা পেট, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স,  চার্টার্ড লইফ ইন্স্যুরেন্স, ইউনিলিভার কনজ্যুমার ও সোনালী লাইফ ইন্স্যুরেন্স।  

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়