Apan Desh | আপন দেশ

রোজায় শেয়ার বাজার লেনদেন সাড়ে ৩ ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ২০ মার্চ ২০২৩

রোজায় শেয়ার বাজার লেনদেন সাড়ে ৩ ঘণ্টা

ফাইল ছবি

আসন্ন রমজানে শেয়ার বাজারের লেনদেন সময় এক ঘণ্টা কমানো হয়েছে। রোজায় সকাল ১০টা থেকে বেলা ১টা ৩০ মিনিট পর্যন্ত চলবে বাজার। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, লেনদেন সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত চলবে। আর সরকারি নির্দেশনা মোতাবেক চলবে অফিস সময় সূচি।

সকাল ১০টা থেকে বিরতীহীন লেনদেন চলবে বেলা ১ টা ২০ মিনিট পর্যনন্ত; পরবর্তী ১০ মিনিট থাকবে পোস্ট ক্লোজিংয়ের জন্য। রমজানে আগের মতো যথা সময়ে বেলা ১০ টায় লেনদেন শুরু হলেও শেষ হবে এক ঘণ্টা আগে।

রমজান ও ঈদের ছুটির পর স্বাভাবিক নিয়মে ফিরবে অফিস ও লেনদেন সূচি বলেও জানিয়েছেন তিনি।

রমজানের সময়সূচি নির্ধারণ করে সোমবার (২০ মার্চ) বিএসইসির পক্ষ থেকে দুই স্টক এক্সচেঞ্জে চিঠি পাঠানো হয়েছে বিএসইসির পক্ষ থেকে।

স্বাভাবিক নিয়মে শেয়ার বাজারের লেনদেন চলে বেলা ১০টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত। লেনদেন হয় সাড়ে ৪ ঘন্টা। রমজানে তা এক ঘণ্টা কমে আসবে।

পবিত্রর মজানে সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত অফিসের সময় সূচি নির্ধারণ করা হয়েছে সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। গত ১৩ মার্চ। আর ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি পরিবর্তন করেছে কেন্দ্রীয় ব্যাংক। লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

গত বুধবার এমন নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়ে কেন্দ্রীয় ব্যাংক বলছে, রমজান মাস অতিবাহিত হওয়ার পরে অফিস ও লেনদেন সূচি রমজান পূর্ববর্তী অবস্থা ফিরে আসবে।

আপন দেশ/এবি

 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়