Apan Desh | আপন দেশ

তিন মিউচ্যুয়াল ফান্ডের উত্থান!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৯, ৩০ মে ২০২৩

আপডেট: ২০:৪৮, ৩০ মে ২০২৩

তিন মিউচ্যুয়াল ফান্ডের  উত্থান!

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বৃদ্ধির শীর্ষ তালিকায় তিন মিউচ্যুয়াল ফান্ড শীর্ষ তালিকায় উঠে এসেছে । দীর্ঘদিন যাবত মিউচ্যুয়াল ফান্ড খাতের প্রতিষ্ঠানগুলো পড়ন্ত অবস্থায় ছিল।  এখাতে লেনদেন ছিল তলানিতে।

এই তিন ফান্ড ডিএসইর দর বৃদ্ধির শীর্ষ তালিকায় বিশাল লেনদেন নিয়ে নতুন করে জায়গা তৈরি করে নিয়েছে। ফান্ড তিনটি হলো-সিএপিএমআইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট প্রাইম মিউচ্যুয়াল ফান্ড ও সিএপিএমবিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড।

ফান্ড তিনটির মধ্যে সিএপিএমআইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড ও ফার্স্ট প্রাইম মিউচ্যুয়াল ফান্ড আগে থেকেই ফ্লোর প্রাইর ভেদ করে লেনদেনে ফিরেছে। আর সিএপিএমবিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড আজই ফ্লোর প্রাইস ভেঙ্গে স্বাভাবিক লেনদেনে ফিরে মাত করে দিয়েছে।

প্রতিষ্ঠান ৩টির মধ্যে আজ সিএপিএমআইবিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর বেড়েছে ৯.৯৩ শতাংশ, ফার্স্ট প্রাইম মিউচ্যুয়াল ফান্ডের ৯.৪৬ শতাংশ এবং সিএপিএমবিডিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ৯.১০ শতাংশ। প্রতিষ্ঠান তিনটির ইউনিট আজ সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে উঠে বিক্রেতাশুন্য থেকেছে।

আপনদেশ/ এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়