Apan Desh | আপন দেশ

বকশীগঞ্জে দুই গ্রাম পুলিশকে পুড়িয়ে মারার হুমকি, ৫ ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪১, ২৫ আগস্ট ২০২৩

আপডেট: ১৭:৪০, ২৫ আগস্ট ২০২৩

বকশীগঞ্জে দুই গ্রাম পুলিশকে পুড়িয়ে মারার হুমকি, ৫ ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ

ফাইল ছবি

জামালপুরের বকশীগঞ্জে হিন্দু ধর্মাবলম্বী এক গ্রাম পুলিশকে আগুনে পুড়িয়ে মারার হুমকি ও অপর আরেকজন গ্রাম পুলিশকে ভয়ভীতি প্রদর্শন এবং কথা না শুনলে শায়েস্তা করার হুমকির অভিযোগ উঠেছে ইউপি মেম্বারদের বিরুদ্ধে। বকশীগঞ্জের বগারচর ইউনিয়নের মেম্বারদের বিরুদ্ধে অভিযোগ করেছেন একই ইউনিয়নের দুই গ্রাম পুলিশ। গত ২১ আগস্ট গ্রাম পুলিশ শ্রী দিননাথ ও জহুরুল হক পৃথক পৃথক অভিযোগ করেন। তারা আতঙ্কগ্রস্থ বলে জানিয়েছে। 

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন মেম্বাররা। 

গ্রাম পুলিশ শ্রী দিননাথ দুই ইউপি সদস্যসহ চার জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় এবং গ্রাম পুলিশ জহুরুল হক ইউপি’র ৫ সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে জেলা প্রশাসক,উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। 

জানা গেছে, গত ২০ আগস্ট বগারচর ইউনিয়ন পরিষদে টিসিবির মাল বিতরণের সময় পরিষদের প্রধান গেটে দায়িত্ব পালন করছিলেন শ্রী দিননাথ। অনেক মানুষের ভীড় সামলাতে হিমশিম খাচ্ছিলেন। এ সময় ইউপি সদস্য আবদুল বাসেদ, আফসার আলী, রূপালী বেগমের স্বামী বিল্লাল হোসেন, নারী ইউপি সদস্য লাইলী বেগমের স্বামী সাধীন মিয়া সেখানে যান এবং তাড়াতাড়ি গেইট খুলতে বলেন। গেইট খুলতে একটু দেরি হওয়ায় তারা শ্রী দিননাথকে গালিগালাজ করেন এবং প্রাণনাশের হুমকি দেন। এবং তাকে আগুনে পুড়িয়ে মারার হুমকিও দেন। এই ঘটনায় ২১ আগস্ট রাতে আবদুল বাসেদ, আফসার আলী, সাধীন মিয়া ও বিল্লাল হোসেনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন সংখ্যালঘু শ্রী দিননাথ। 

আরও পড়ুন: বকশীগঞ্জে ইউপি ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে মেম্বাররা

অপরদিকে গ্রাম পুলিশ জহরুল হকের অভিযোগে জানা যায়, গত ২০ আগস্ট রাতে সারমারা বাজার থেকে বাড়ি ফেরার পথে গ্রাম পুলিশ জহুরুল হকের পথ রোধ করেন ইউপি সদস্য আমিনুল ইসলাম, সোহেল রানা পলাশ, হাফিজুর রহমান, আবদুল বাসেদ, আফসার আলী, নারী ইউপি সদস্য লাইলী বেগমের স্বামী সাধীন মিয়া ও রূপালী বেগমের স্বামী বিল্লাল হোসেন। এ সময় জহুরুল হককে লাঞ্চিত, গালাগালি ও প্রাণনাশের হুমকি দেন মেম্বাররা। এই ঘটনায় ২১ আগস্ট তাদের বিরুদ্ধে জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দেন গ্রাম পুলিশ জহুরুল হক।

গ্রাম পুলিশ জহুরুল হক বলেন, আমরা গ্রাম পুলিশরা সকল দায়িত্ব পালন করি। পরিষদের মেম্বাররা আমাদের মানুষই মনে করে না। তুচ্ছ কারণেই আমাদের গালিগালাজ ও হুমকি দেন তারা। মেম্বারদের ভয়ে সব সময় তটস্থ থাকি। প্রতিকারের আশায় সকল গ্রাম পুলিশদের পক্ষে বিভিন্ন দফতরে অভিযোগ দিয়েছি।  
 
শ্রী দিননাথ বলেন, আমি সংখ্যালঘু হওয়ায় বগারচর ইউপি’র মেম্বাররা প্রতিনিয়ত আমার সঙ্গে খারাপ আচরণ করেন। সেদিন ক্ষিপ্ত হয়ে তারা আমার সঙ্গে দূর্বব্যবহার করেন এবং আমাকে আগুনে পুড়িয়ে মেরে ফেলার হুমকি দেন। জীবনের নিরাপত্তার জন্য আইনের আশ্রয় নিয়েছি। 
এ ব্যাপারে ইউপি সদস্য আবদুল বাসেদ বলেন, গ্রাম পুলিশদের হুমকি দেয়ার বিষয়টি সটিক নয়। তাদের সঙ্গে খারাপ আচরণ করবো কেনো, তাদের সঙ্গে তো আমাদের কোন বিরোধ নেই। 

এ ব্যাপারে বগারচর ইউপি চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রমানিক মাসুম বলেন, পরিষদের সকল কাজেই সহযোগীতা করেন গ্রাম পুলিশরা। শুনেছি গ্রাম পুলিশরা মেম্বারদের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। যেহেতু অভিযোগ দিয়েছে বিষয়টি সংশ্লিষ্ট কতৃপক্ষ দেখবেন। 

বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা বলেন, গ্রাম পুলিশদের দেয়া অভিযোগটি খতিয়ে দেখা হচ্চে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহার বলেন, বিষয়টি নিয়ে চেয়ারম্যান-মেম্বার ও গ্রাম পুলিশদের ডেকে কথা বলেছি। মেম্বাররা গ্রাম পুলিশদের সঙ্গে অসদাচরন করে পরবর্তীতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়