Apan Desh | আপন দেশ

আরডিএর প্রকৌশলী কামরুজ্জামান সাময়িক বরখাস্ত

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩

আরডিএর প্রকৌশলী কামরুজ্জামান সাময়িক বরখাস্ত

আরডিএর সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামান

রাজশাহী: দুর্নীতি মামলায় কারাগারে থাকা রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত রোববার (১৭ সেপ্টেম্বর) আরডিএর চেয়ারম্যান জিয়াউল হক স্বাক্ষরিত এক আদেশে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

ওই অফিস আদেশে বলা হয়, আরডিএর সহকারী প্রকৌশলী, শেখ কামরুজ্জামানকে বিজ্ঞ মহানগর সিনিয়র স্পেশাল জজ, রাজশাহী আদালত কর্তৃক দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় দুদক রাজশাহীর ১ জুন’ ২০২৩ তারিখের ৫ নং মামলায় এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় মহানগর মানিলন্ডারিং ২/২০২২ নং মামলায় অন্তবর্তীকালীন হাজতের পরোয়ানামুলে ১০ আগস্ট’২০২৩  রাজশাহী কেন্দ্রীয় কারাগারে সোপর্দের বিষয়টি অবহিতকরণের পরিপ্রেক্ষিতে রাজশাহী শহর উন্নয়ন কর্তৃপক্ষের কর্মচারী চাকরি প্রবিধানমালা, ১৯৯১ এর প্রবিধি ৪৫ এর উপ-প্রবিধি (৫) অনুযায়ী তাকে কারাগারে অন্তরীণ হওয়ার তারিখ অর্থাৎ ১০ আগস্ট থেকে সাময়িক বরখাস্ত করা হলো। তিনি এ সময়ে প্রবিধানমালা মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।

এর আগে গত ১১ সেপ্টেম্বর সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামানকে ও তার স্ত্রী নিশাত তামান্নাকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজশাহী মহানগর দায়রা ও সিনিয়র স্পেশাল জজ মো. আতিকুজ্জামান জামিন আবেদন খারিজ করে তাদের কারাগারে পাঠান।

এদিকে শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত আরেকটি মামলা রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আদালতে চলমান আছে। ৩০ আগস্ট দুদকের সহকারী পরিচালক আমির হোসাইন ওই দম্পতির বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের পৃথক মামলায় আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ১ জুন কামরুজ্জামান বিরুদ্ধে ৭৬ লাখ ৫০ হাজার ৬৮৬ টাকার এবং ২ জুন তার স্ত্রী নিশাত তামান্নার বিরুদ্ধে সমপরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক মামলা করে দুদক।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়