Apan Desh | আপন দেশ

ড. ইউনূসের নামে এবার রংপুরে মামলা

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪১, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ড. ইউনূসের নামে এবার রংপুরে মামলা

ড. মুহাম্মদ ইউনূস

রংপুর: এবার রংপুরে দেশের একমাত্র নোবেলজয়ী বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নামে মামলা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রংপুর শ্রম আদালতে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের নামে এই মামলা দায়ের করা হয়েছে।

মামলাটি করেছেন ড. মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের অবসরপ্রাপ্ত সিনিয়র খামার ব্যবস্থাপক ফারুকুল ইসলাম। তিনি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় গ্রামীণ কৃষি ফাউন্ডেশন ইউনিট কার্যালয়ের খামার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

মামলার অপর আসামিরা হলেন- গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নুর জাহান বেগম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) শামসুদ দোহা, বোর্ড সদস্য ইমামুস সুলতান, রতন কুমার নাগ ও শাহাজান।

মঙ্গলবার প্রাথমিক শুনানি শেষে বিচারক একেএম ফজলুল হকের আদালত মামলাটি গ্রহণ করে আগামী ২৬ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী শামীম আল মামুন জানান, মামলার বাদী অবসর গ্র্যাচুইটি ও অর্জিত ছুটি বাবদ ৯ লাখ ৭৫ হাজার ১২৫ টাকা ক্ষতিপূরণ বাবদ পাওনা আদায়ের লক্ষ্যে ড. ইউনূসসহ আরও ছয়জনকে আসামি করে মামলা করেছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, ফারুকুল ইসলাম গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় গ্রামীণ কৃষি ফাউন্ডেশন ইউনিট কার্যালয়ের খামার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। সেই সময়ে তাকে গ্র্যাচুইটি এবং অর্জিত ছুটি নগদায়ন বাবদ অর্থ পরিশোধ না করেই অবসরে যেতে বাধ্য করা হয়। এরপর সেই পাওনা পরিশোধ করতে আসামিরা টালবাহানা করে আসছেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়