Apan Desh | আপন দেশ

পুড়ে ছাঁই হলো চার হাজার পাখি

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫৬, ১৫ অক্টোবর ২০২৩

পুড়ে ছাঁই হলো চার হাজার পাখি

ছবি: সংগৃহীত

বাগেরহাটের চিতলমারীতে অগ্নিকাণ্ডে এক পাখি খামারির বিভিন্ন প্রজাতির প্রায় চার হাজার পাখির মারা গেছে। রোববার  (১৫ অক্টোবর) ভোর ৪টার দিকে উপজেলার সুরশাইল গ্রামের মো. শুভ্র শেখের পাখির খামারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে চিতলমারী ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও এলাকাবাসী মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় আগুন নেভাতে গিয়ে মো. রাজু ফরাজী (২৮) ও মো. তানজিল শেখ (১০) আহত হয়েছেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত পাখির মালিক মো. শুভ্র শেখ জানান, তার খামারে ককাটেল ও বাজুরিকাসহ বিভিন্ন প্রজাতির প্রায় চার হাজার পাখি ছিল। দুইটি ঘর, চার শতাধিক পাখির খাঁচা, সহস্রাধিক বাচ্চা ও ডিম পুড়ে যায়।

চিতলমারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. আব্দুল অদুদ বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি। আমরা আসার আগেই দুটি ঘর পুড়েছে এতে আনুমানিক ১৪-১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়