Apan Desh | আপন দেশ

পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদ গঠিত, ফজল আহ্বায়ক, শিবুকান্তি সচিব

বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২০:১৫, ১৬ নভেম্বর ২০২৩

পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদ গঠিত, ফজল আহ্বায়ক, শিবুকান্তি সচিব

ফজল আহমদ ও শিবুকান্তি দাশ

চট্টগ্রামের বৃহত্তর পটিয়ার ইতিহাস, ঐতিহ্য,স্মরণীয় বরণীয় ব্যক্তিদের তথ্য সংগ্রহ এবং সংরক্ষণের লক্ষ্যে পটিয়া জাদুঘর স্থাপনের জন্য কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) বন্দরনগরী চট্টগ্রামের কদম মোবারক বাই লেইনের আইকোসংস্থায় পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে বীরমুক্তিযোদ্ধা ফজল আহমদকে আহ্বায়ক ও শিবুকান্তি দাশকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট একটি পরিষদ গঠন করা হয়।

পরিষদে বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান চৌধুরী, প্রাবন্ধিক নেছার আহমদ বিশিষ্ট চিকিৎসক ডাঃ দিলীপ ভট্টাচার্য্যকে উপদেষ্টা মনোনীত করা হয়। পরিষদ সদস্যদের নাম ঘোষণা করেন দৈনিক যুগান্তর চট্টগ্রাম ব্যুরো প্রধান কবি শহিদুল্লাহ শাহরিয়ার। আগামী তিন মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি ট্রাস্টি বোর্ড গঠন করা হবে বলেও জানানো হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট খুরশীদ আলম, নজরুল ইসলাম সাদা, সাংবাদিক আরিফ রায়হান, গিয়াস উদ্দীন সেলিম, নাসির উদ্দীন আহমেদ, হিল্লোল দে মিটু, আব্দুর রহমান রুবেল, অ্যাডভোকেট, মাঈনুল ইসলাম সুমন, হিল্লোল বড়ুয়া, রোকন উদ্দিন, নজরুল ইসলাম, অ্যাডভোকেট আরিফুর রহমান রিয়াদ, মোহাম্মদ আলমগীর প্রমুখ।

উক্ত কমিটি পটিয়ার প্রতিটি এলাকার মুক্তিযুদ্ধ, ইতিহাস ঐতিহ্যের সন্ধানে কাজ করবে। তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য পটিয়বাসীর প্রতি পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদকে সহযোগিতা করার অনুরোধ জানানো হয়। পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদের অস্থায়ী দফতর পটিয়া অংকুর স্কুল এন্ড কলেজ, রামকৃষ্ণ মিশন রোড, পটিয়া ঠিকানায় কিংবা ০১৮১৯৫২২৯৭৯, ০১০০৭১১৫০২ নম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আপন দেশ/এবি

 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়