Apan Desh | আপন দেশ

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ৮৯ জন গ্রেফতার

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২১, ৮ ডিসেম্বর ২০২৩

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ৮৯ জন গ্রেফতার

ছবি: সংগৃহীত

রংপুর বিভাগের বেশ কয়েকটি জেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের চেষ্টা ও হাইটেক ডিভাইস ব্যবহার করে পরীক্ষা দেয়ার সময় ৩ শিক্ষকসহ ৮৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের দফতরে এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, পুলিশ কমিশনার, প্রশ্নফাঁসের চেষ্টা করায় রংপুর মহানগরে তিনজন শিক্ষক, ১১ জন পরীক্ষার্থী ও পাঁচজন সিন্ডিকেট সদস্যসহ ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে আটজন নারী পরীক্ষার্থী রয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) মধ্যরাতে গোয়েন্দা তথ্যে জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় একটি সিন্ডিকেট হাইটেক টেকনোলজি ব্যবহার করে পরীক্ষা দেয়ার অপচেষ্টা করছে। পুলিশ অভিযান চালিয়ে রাতে কয়েকজনকে ও আজ বৃহস্পতিবার পরীক্ষা চলাকালীন বাকীদের গ্রেফতার করে। এদের কাছ থেকে হাইটেক ডিভাইস, মোবাইল ফোন ও প্রবেশপত্রসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়। প্রশ্নপত্র ফাঁস হয়নি, চেষ্টা করা হয়েছিল। মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, সারা দেশে একটি সিন্ডিকেট এই অপতৎপরতার সঙ্গে জড়িত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। গ্রেফতারদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সব তথ্য বেরিয়ে আসবে।

প্রাথমিক শিক্ষার রংপুর বিভাগীয় উপপরিচালক মুজাহিদুল ইসলাম বলেন, রংপুর বিভাগের লালমনিরহাটে ১৩ জন, গাইবান্ধায় ৩৫ জন, দিনাজপুরে ১০ জন, ঠাকুরগাঁয়ে ৭ জন, নীলফামারিতে ৩ জন ও কুড়িগ্রামে ১ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযান চলছে, গ্রেফতারের সংখ্যা আরও বাড়তে পারে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়