Apan Desh | আপন দেশ

পেট্রোল পাম্পে পেট্রোল বোমা মেরেছে, অভিযোগ ডা. জিয়াউল হক মোল্লার

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৯, ১৬ ডিসেম্বর ২০২৩

পেট্রোল পাম্পে পেট্রোল বোমা মেরেছে, অভিযোগ ডা. জিয়াউল হক মোল্লার

ছবি: সংগৃহীত

নাকেমুখে ঘুষির পর এবার সংস্কারপন্থি বিএনপির সাবেক নেতা ডা. জিয়াউল হক মোল্লার মালিকানাধীন একটি পেট্রোল পাম্পে বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তিনি বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম উপজেলা) আসনে স্বতন্ত্র প্রার্থী।

শুক্রবার (১৫ ডিসেম্বর) রাত তিনটার সময় শহরের বনানী এলাকায় ওই হামলায় পাম্পের ৬টি ডিসপেন্সার (জ্বলানি উত্তোলনকারী যন্ত্র) ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ হতাহত হয়নি। 

ডা. জিয়াউল হক মোল্লার অভিযোগ, পেট্রোল পাম্পে হামলার পেছনে বগুড়া-৪ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন জড়িত। তিনি বলেন, হামলার ঘটনাটি সিসিটিভিতে ধরা পড়েছে। জড়িতদের শনাক্তের পর মামলা করা হবে।

এর আগে গত ১১ ডিসেম্বর বিকালে আচরণবিধি লঙ্ঘন করে গণসংযোগকালে জেলার কাহালু উপজেলার তিনদীঘি এলাকায় জিয়াউল হক মোল্লাকে বহনকারী গাড়িতে হামলা চালানো হয়। এতে তিনিসহ অন্তত ৫জন আহত হয়েছিলেন। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১২ ডিসেম্বর রাতে একই আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেনসহ দলটির ৪২ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। পরে পুলিশ ৫জনকে গ্রেফতার করে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রয়াত যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য আজিজুল হক মোল্লার ছেলে ডা. জিয়াউল হক মোল্লা তার বাবার মৃত্যুর পর ১৯৯৪ সালে বগুড়া-৪ আসনে এমপি নির্বাচিত হন। এরপর আরও তিনবার বিএনপির টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হলেও ২০০৭ সালে সেনা সমর্থিত সরকারের শাসনামলে তিনি দলে সংস্কারপন্থীদের সঙ্গে যোগ দেন।

শুক্রবার রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হামলার বর্ণনা দিতে গিয়ে ডা. জিয়াউল হক মোল্লা বলেন, বগুড়া শহরের বনানী এলাকায় তার মালিকানাধীন হক এন্ড কোং নামে পেট্রোল পাম্পে রয়েছে। শুক্রবার  রাতে একদল দুর্বৃত্ত সেখানে গিয়ে প্রথম লাঠি দিয়ে ভাঙচুর চালায়। এরপর পেট্রোল বোমা নিক্ষেপ করে। আগুনে পেট্রোল এবং ডিজেল উত্তোলনকারী ৬টি ডিসপেন্সার মেশিন আগুনে পুড়ে যায়। এতে তার প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

হামলাকারীদের চিনতে পেরেছেন কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সিসিটিভিতে হামলাকারীদের দেখা গেছে। তাদের চিহ্নিত করার পর মামলা করা হবে। তবে আমরা ধারণা করছি, বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন দলীয় হাইকমান্ডের কাছে নিজের আনুগত্য প্রমাণের জন্যই পরিকল্পিতভাবে লোকজন দিয়ে ওই হামলা চালিয়েছে।

বগুড়ার শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, আমরা বিকেল পৌনে ৪টায় ঘটনাস্থল পরিদর্শনে আছি। এখনও মামলা কিংবা কোন লিখিত অভিযোগ দেয়া হয়নি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়