Apan Desh | আপন দেশ

গাজীপুরে ভোটকেন্দ্রসহ ২ স্কুলে অগ্নিসংযোগ

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৬, ৬ জানুয়ারি ২০২৪

গাজীপুরে ভোটকেন্দ্রসহ ২ স্কুলে অগ্নিসংযোগ

ছবি : সংগৃহীত

গাজীপুর মহানগরের ওয়্যারলেস গেট এলাকায় টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয় এবং পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এর মধ্যে পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র। 

শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে আগুন দেয়া হয় বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. ওসমান আলী।

তিনি বলেন, রাত ২টা ৪০ মিনিটে নাইট গার্ড মো. আফাজ উদ্দিন অগ্নিকাণ্ডের খবর দেন। পরে তিনি স্থানীয় ফায়ার স্টেশনসহ এলাকার লোকজন নিয়ে স্কুলে যান। তিনি আরও বলেন, অল্প সময়ের মধ্যে নয়টি কক্ষে ছড়িয়ে পড়লে এসব কক্ষে থাকা চারটি কম্পিউটার, পাঁচটি ট্যাব, একটি টেলিভিশন, চারটি আলমারি, ১৫টি ওয়াল ক্যাবিনেটসহ বিভিন্ন জরুরি কাগজপত্র ও মূল্যবান মালামাল পুড়ে গেছে।

গত জাতীয় সংসদ ও সিটি করপোরেশন নির্বাচনে এখানে ভোটকেন্দ্র থাকলেও এবারের জাতীয় সংসদ নির্বাচনে এখানে কেন্দ্র স্থাপন করা হয়নি।

আরও পড়ুন <> বেনাপোল এক্সপ্রেসে আগুন: প্রাণ গেল চারজনের

অন্যদিকে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ-আল-আরেফিন এলাকাবাসীর বরাত দিয়ে বলেন, রাত সোয়া ১টার দিকে দুর্বৃত্তরা গাজীপুর মহানগরের পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অফিস কক্ষের একটি জানালা দিয়ে ভেতরে থাকা আলমারীতে পেট্রোল ও আগুন ছুড়ে পালিয়ে যায়। আগুন দ্রুত আলমারিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশন ও গাজীপুর-চৌরাস্তা মডার্ন ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে আগুন নেভান। আগুনে আলমারিতে থাকা বইপত্র ও প্রয়োজনীয় কিছু কাগজপত্র পুড়ে গেছে।

গাজীপুর-চৌরাস্তা মডার্ন ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. রুহুল আমিন মোল্লা জানান, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয়ের এবং এক ঘণ্টার চেষ্টায় পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আগুন নেভাতে সক্ষম হন। প্রাথমিকভাবে দুইটি স্কুলেই দাহ্যপদার্থ ঢেলে অগ্নিসংযোগের আলামত পাওয়া গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়