Apan Desh | আপন দেশ

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত চাঁদু ধরা পড়ল ২০ বছর পর 

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪১, ৩ মার্চ ২০২৪

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত চাঁদু ধরা পড়ল ২০ বছর পর 

ছবি : আপন দেশ

পাবনার চাঞ্চল্যকর হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। এ আসামি ২০ বছর আত্মগোপন ছিল বলে জানান র‍্যাব-১২।

রোববার (৩ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানায়, র‍্যাব, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর মো. এহতেশামুল হক খান। এর আগে শনিবার (২ মার্চ) রাজধানী ঢাকার ৫ শাহ মাগদুম এভিনিউ সেক্টর নং-১২, ১৩ ও ১৪ নং মোড় এ রেডিকেল হসপিটালের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি মো. চাঁদ মিয়া ওরফে চাঁদু মিয়া (৫০) পাবনার বলরামপুরের মৃত পঁচাই প্রামানিকের ছেলে। ২০০৩ সালের ৭ ডিসেম্বর পাবনা উপজেলার দোগাছী ইউনিয়নের চর রাণীনগরের চাঞ্চল্যকর এবাদুল হক হত্যাকাণ্ডের অন্যতম সাজাপ্রাপ্ত আসামি ছিলেন।

সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, ওইদিন মো. সোবাহান শেখের ছেলে মো. এবাদুল হককে তুলে নেয়। স্থানীয় একটি স্কুলে তাকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৩৫ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই মো. ইউনুস শেখ। 

ঘটনার দুই বছর পর ২০০৫ সালে ১৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ আসামিদের বিভিন্নজনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ১৬ জনের মধ্যে ১৫ জন কারাগারে থাকলেও এতোদিন পলাতক ছিলেন চাঁদ মিয়া। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২, ও র‌্যাব-১ এর যৌথ নেতৃত্বে র‍্যাবের একটি দল রাজধানী ঢাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিকে পাবনা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়