Apan Desh | আপন দেশ

মাটি পাচারকারী ট্রাকের চাপায় বন কর্মকর্তার মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৪, ৩১ মার্চ ২০২৪

আপডেট: ১২:১১, ৩১ মার্চ ২০২৪

মাটি পাচারকারী ট্রাকের চাপায় বন কর্মকর্তার মৃত্যু

ছবি : সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় সংরক্ষিত বনের পাহাড় কেটে মাটি পাচারকারীদের বাধা দিতে গিয়ে ডাম্প ট্রাকের চাপায় মৃত্যুবরণ করেছেন মো. সাজ্জাদুজ্জামান (৩০) নামের এক বন কর্মকর্তা।

রোববার (৩১ মার্চ) ভোর রাতে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাজ্জাদুজ্জামান কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বন বিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। সাজ্জাদুজ্জামান মুন্সিগঞ্জের গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় সংরক্ষিত বনের পাহাড় কেটে ডাম্প ট্রাকে করে মাটি পাচার করা হচ্ছিল। এ সময় মোটরসাইকেলে করে সাজ্জাদ ঘটনাস্থলে গেলে ডাম্পারটি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় তার সঙ্গে থাকা বনরক্ষী মোহাম্মদ আলীকে (২৭) আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আরও পড়ুন <> মালয়েশিয়া তিন হাজার ৬০৪ বাংলাদেশির সেকেন্ড হোম

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে নেয়া হচ্ছে।  

উখিয়া থানার ওসি শামীম হোসাইন জানান, এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) মো. সারোয়ার আলম খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, ‘বন রক্ষা করতে গিয়ে সাজ্জাদ নিজের জীবন দিয়েছেন। তার নির্মম মৃত্যুতে আমরা একজন দক্ষ ও পরিশ্রমী বন কর্মকর্তাকে হারালাম।’

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়