Apan Desh | আপন দেশ

মাসহ গন্ধগোকুলের চার শাবক উদ্ধার

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১২:১৯, ২ এপ্রিল ২০২৪

মাসহ গন্ধগোকুলের চার শাবক উদ্ধার

ছবি : সংগৃহীত

জামালপুরে দেওয়ানগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপারের বাস ভবন মেরামত করতে গিয়ে পরিত্যক্ত রান্না ঘরের চিমনি থেকে বিরল প্রজাতির একটি গন্ধগোকুলসহ প্রাণীটির চারটি শাবক উদ্ধার করেছে বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগ।

সোমবার (১ এপ্রিল) বিকালে দেওয়ানগঞ্জ থানার ভেতর অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ানগঞ্জ সার্কেল সুমন ক্রান্তি চৌধুরীর কোয়ার্টার থেকে প্রাণীগুলো উদ্ধার করা হয়।

এএসপি সুমন ক্রান্তি চৌধুরী বলেন, আমি যে কোয়ার্টারে থাকি সেখানে আজ মেরামতের কাজ করা হচ্ছিলো। তো যেখান থেকে গন্ধগোকুলের বাচ্চাগুলোকে উদ্ধার করা হয়েছে সেটি একটি রান্না ঘরের পরিত্যক্ত চিমনি। হঠাৎ দুপুরে শ্রমিকরা বাচ্চাসহ গন্ধগোকুলটিকে দেখতে পেলে আমাকে জানায়। আমি গিয়ে বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের কর্মকর্তাদের খবর দিলে বিকালে এসে তারা সেই প্রাণীগুলোকে উদ্ধার করে।  

আরও পড়ুন <> জল্লাদ শাহজাহান কারাগারেই থাকতে চান!

বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের শেরপুর রেঞ্জ অফিসার মঞ্জুরুল হক বলেন, আমাদের কাছে খবর আসার পর ঘটনাস্থলে গিয়ে প্রাণীগুলোকে নিরাপদে অক্ষত অবস্থায় উদ্ধার করি। একটি মা গন্ধগোকুলসহ তার চারটি বাচ্চা সেখানে ছিল। বর্তমানে প্রাণীগুলো আমাদের অফিস ক্যাম্পাসে রয়েছে। আপাতত এখানেই প্রাণীগুলো থাকবে।  

এসময় উপস্থিত ছিলেন-শেরপুর রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. সুমন সরকার, বন বিভাগের ফরেস্ট গার্ড জিয়াউল হক, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মিজানুর রহমান ও পুলিশ সদস্যসহ স্থানীয় প্রশাসন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়