Apan Desh | আপন দেশ

বিমানের ১৯৮ ক্রু-যাত্রী রক্ষা পেল চট্টগ্রামে

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৮, ১০ মে ২০২৪

আপডেট: ১৭:০০, ১০ মে ২০২৪

বিমানের ১৯৮ ক্রু-যাত্রী রক্ষা পেল চট্টগ্রামে

ছবি: সংগৃহীত

প্রাণে বেঁচে গেলেন বিমানের সাত ক্রুসহ ১৯১জন যাত্রী। তারা এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটের যাত্রী। যান্ত্রিক ত্রুটি নিয়ে শুক্রবার (১০ মে) সকাল ৮টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। দুর্ঘটনায় ক্ষয়ক্ষতি এড়াতে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। বিমানটি রানওয়েতে আটকে যাওয়ার পর নির্দিষ্ট স্থানে নিয়ে আসা হয়।

জানা গেছে, এয়ার এরাবিয়ার ফ্লাইট জি ৯৫২৬-এ ১৯১ জন যাত্রী ও সাতজন ক্রু ছিল। সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে ফ্লাইটটি চট্টগ্রামে আসছিল। এরমধ্যে সেখানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফ্লাইটের ত্রুটির সংকেত পাঠানো হয় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল রুমে। এরপর পাইলটের দক্ষতায় নিরাপদে অবতরণ করে ফ্লাইটটি।

এ প্রসঙ্গে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ জানান, হাইড্রলিক প্রেসারজনিত কারণে স্বাভাবিক ল্যান্ড করার পর উড়োজাহাজটি রানওয়েতে আটকে যায়। তবে এর আগে সম্ভাব্য দুর্ঘটনায় ক্ষয়ক্ষতি এড়াতে আমরা যাবতীয় প্রস্তুতি গ্রহণ করি। বিমানটি রানওয়েতে আটকে যাওয়ার পর নির্দিষ্ট স্থানে নিয়ে আসা হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়