Apan Desh | আপন দেশ

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২২, ১১ জুন ২০২৪

আপডেট: ১৫:২২, ১১ জুন ২০২৪

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। এতে মহাসড়কে ৪ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েন এ সড়ক দিয়ে চলাচল করা যাত্রীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে মহাসড়কের নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দ এলাকার চট্টগ্রামমুখী লেনে টোটাল ফ্যাশন লিমিটেডের পোশাক শ্রমিকরা এ আন্দোলন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। 

এর আগে, শ্রমিকদের আন্দোলনের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের মালিবাগ এলাকা থেকে সোনারগাঁয়ের চৈত্রী গার্মেন্টস পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। যানবাহন চলাচলে ধীরগতির কারণে ভোগান্তিতে পড়েন এ সড়ক দিয়ে চলাচল করা যাত্রীরা।

আরও পড়ুন>> সেন্টমার্টিনের ১০ হাজার মানুষ ‘বড় বিপদে’

আন্দোলনরত শ্রমিকরা জানান, গত এক মাস ধরে তাদের বেতন আটকে আছে। তারা এ মাসের শুরুতেই দেবে বলে জানালেও এখনো তা দেয়নি। বেতন না পাওয়ার কারণে ঈদ পালন করা নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে। তাই আগামী দুই একদিনের মধ্যে বকেয়া বেতন পরিশোধের দাবি জানিয়েছেন শ্রমিকরা।

এ বিষয়ে বন্দর থানার ওসি গোলাম মোস্তফা বলেন, এক মাসের বেতনের দাবিতে শ্রমিকরা মহাসড়কে আন্দোলন করে। ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দিই। মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, আগামী একদিনের মধ্যেই শ্রমিকদের বেতন পরিশোধ করে দেবেন।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক বলেন, বর্তমানে মহাসড়কের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়