Apan Desh | আপন দেশ

খুলনা বিএনপির সমাবেশে সংঘর্ষ, গুলিবর্ষণ, পুলিশ-নারীসহ আহত ২০

খুলনা ব্যুরো

প্রকাশিত: ১৭:১৭, ১৯ মে ২০২৩

আপডেট: ১৯:৪৯, ১৯ মে ২০২৩

খুলনা বিএনপির সমাবেশে সংঘর্ষ, গুলিবর্ষণ, পুলিশ-নারীসহ আহত ২০

ছবি: আপন দেশ

বিএনপি আহুত খুলনার সমাবেবেশ পণ্ড। পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, গুলিবর্ষণ। বিএনপি, যুবদল ও ছাত্রদলের কয়েকজন গুলিবিদ্ধ। সংঘর্ষের সময় পুলিশ গুলি ছুড়েছে বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। আটক করা হয়েছে বিএনপির ১০ নেতাকর্মীকে।

এদিকে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সাউথ) মোঃ তাজুল ইসলাম বলেন, বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে এতে পুলিশও আহত হয়েছে। 

নিরপেক্ষ সরকার, নিত্যপণ্যের দাম কমানো, খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত সমাবেশটি খুলনা নগরীর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা সমাবেশে জড়ো হতেছিল। বিকাল ৪টার দিকে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করেছে পুলিশ। পাল্টা ইটপাটকের ছুড়ে বিএনপি নেতাকর্মীরা।এতে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে, এ সময় বেশ কয়েক রাউন্ড টিয়ারগ্যাস ছোড়ে পুলিশ। এতে বিএনপির নারীনেত্রীসহ ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন অভিযোগ করেন, বিনা উস্কানিতে পুলিশ সমাবেশে পন্ড করতে গুলি, টিয়ারগ্যাস ও লাঠিচার্জ করেছেন।

তিনি জানান, দিঘলিয়া সেনাটি ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমান, যুবদল নেতা জাহিদুর রহমানসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। অসংখ্য নেতাকমী আহত হয়েছেন। তাদের মধ্যে ২০জন বিভিন্ন ক্লিনিকে নেয়া হচ্ছে। 

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সাউথ) মোঃ তাজুল ইসলাম বলেন, আজকে বিএনপির একটি কর্মীসভা ছিল। তারা খুলনা প্রেসক্লাবে প্রোগ্রাম করছিলেন। কিন্তু উনাদের নেতৃস্থানীয় নেতারা আসার পর বেশকিছু নেতা-কর্মীরা রাস্তায় বসে যায়। রাস্তা বন্ধ করে প্রোগ্রাম শুরু করে। আমরা পেছনে সরে গেলে কিছু উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা আমাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। আমরা বাধ্য হয়ে টিয়ারসেল এবং গ্যাসগান নিক্ষেপ করি। এ পর্যন্ত আমরা ১০ জনকে আটক করেছি। আমাদের বেশ কিছু সদস্য আহত হয়েছে। পরে জানতে পারবো।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়