Apan Desh | আপন দেশ

সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি 

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৩, ২১ জুন ২০২৩

আপডেট: ১৭:৪০, ২১ জুন ২০২৩

সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি 

ছবি : আপন দেশ

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার সব আসামীদের দ্রুত গ্রেফতার ও আাসামীদের ফাঁসির  দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জামালপুরে কর্মরত সাংবাদিকরা।

বুধবার (২১ জুন) দুপুরে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব চত্তর থেকে বিক্ষো মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

স্মারকলিপি প্রদানের আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান ও সাধারন সম্পাদক লুৎফর রহমানসহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, নাদিম হত্যা মামলায় গ্রেফতারকৃত ১৩ জন আসামীর মধ্যে  এজাহার ভুক্ত আসামী ৫ জন। সাংবাদিক নাদিমকে ইট দিয়ে মাথা থেতলে দিয়েছিল মাহবুবুল আলম বাবু চেয়ারম্যানের ছেলে রিফাতসহ অন্য আসামিরা এখনো ধরাছোঁয়ার বাইরে। আসামিরা গ্রেফতার না হওয়ায় নাদিমের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। নিহতের পরিবারের নিরাপত্তার দাবি জানিয়েছেন স্থানীয় প্রশাসনের প্রতি।

সাংবাদিক নেতারা আরও বলেন, এই হত্যা মামলার আসামিদের দ্রুত গ্রেফতার, নির্দিষ্ট সময়ের মধ্যে মামলার চার্জশীট প্রদান, মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর এবং নিহত সাংবাদিক নাদিমের ক্ষতিগ্রস্থ পরিবারের ভরণপোষণ ও নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রীয়ভাবে গ্রহণের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এদিকে জামালপুরের দেওয়ানগঞ্জে নির্ভিক সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার প্রতিবাদে দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বকশীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলাটি করা হয়।

 পরে শনিবার বিকেলে পঞ্চগড় জেলার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরদিন তাকে আদালতে তোলা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। 

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়