Apan Desh | আপন দেশ

পেঁয়াজ-ডিম, আলু বিক্রি হচ্ছে আগের দামেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০২৩

পেঁয়াজ-ডিম, আলু বিক্রি হচ্ছে আগের দামেই

ফাইল ছবি

ঢাকা: মাত্র ২৪ ঘণ্টা আগে (১৪ সেপ্টেম্বর) আলু, পেঁয়াজ ও ডিমের দাম নির্ধারণ করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। কঠোর হুশিয়ারি উচ্চারণ করা হয়েছে বেশি দরে বিক্রি হলে ব্যবস্থা নেয়া হবে। আজ শুক্রবার সকালেও বাণিজ্যমন্ত্রী রংপুরের বাসায় বসে গণমাধ্যমকে জানিয়েছেন তিন পণ্যের বাজার কঠোরভাবে নিয়ন্ত্রণ করাা হচোছ। 

কিন্তু ওই হুমকি জায়গামতোই সীমাবদ্ধ রয়েছে। পণ্যের রেট যেন কাগুজেই। বাজারে কোনো প্রভাবই পড়েনি। আগের বাড়তি দামে বিক্রি হচ্ছে নিত্য প্রয়োজনীয় এ পণ্যগুলো। বিক্রেতা আবার বলছেন তারা নাকি বেঁধে দেয়া দামের বিষয়টি জানেন-ই না।

আরও পড়ুন<<>> পাঁচ পণ্যের দাম নির্ধারণ করল সরকার

সরকার প্রতি কেজি আলুর সর্বোচ্চ খুচরা দাম ৩৫ থেকে ৩৬ টাকা, প্রতি কেজি দেশি পেঁয়াজ ৬৪ থেকে ৬৫ টাকা এবং প্রতি পিস ফার্মের ডিমের দাম ১২ টাকা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। কিন্তু আজ শুক্রবার বাজারঘুরে দেখা যায়, আলু প্রতি কেজি ৪৮-৫০ টাকা এবং পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকা কেজি দরে। ডিমও বিক্রি হচ্ছে সরকারের নির্ধারণ দেয়া দামের চেয়ে ৫০ পয়সা বেশিতে।

সরকার দাম নির্ধারণ করে দেয়ার পরও বাজারে তার প্রভাব দেখতে না পেরে হতাশ ক্রেতারা। সরকারের বেঁধে দেয়া দামে পণ্য বিক্রি করছেন না কেন- এমন প্রশ্নের জবাবে বিক্রেতাদের অজুহাতের শেষ নেই। কয়েকজন বিক্রেতা আবার বলছেন তারা নাকি বেঁধে দেয়া দামের বিষয়টি জানেন-ই না। তবে অধিকাংশরা বলছেন বেঁধে দেয়া দাম কার্যকর হতে কিছুটা সময় লাগবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়