Apan Desh | আপন দেশ

ঈদ কেনাকাটায় বিকাশের আকর্ষণীয় অফার

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৯:৫১, ১ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:১৯, ১ এপ্রিল ২০২৪

ঈদ কেনাকাটায় বিকাশের আকর্ষণীয় অফার

ছবি: সংগৃহীত

সামনে পবিত্র ঈদুল ফিতর। এ উৎসবে বিকাশ দিচ্ছে আকর্ষণীয় সব অফার। পাড়ার মুদি দোকান থেকে বাস-ট্রেন-প্লেনের টিকেট কাটা সবই সহজ বিকাশ পেমেন্টে। আর উৎসবে পছন্দের ফ্যাশন হাউস, জুতার দোকান, ইলেক্ট্রনিক অ্যাকসেসরিজ কেনা– সর্বত্র আছে বিকাশ পেমেন্টে ডিসকাউন্ট। পাশাপাশি ক্যাশব্যাক পাওয়ার সুযোগ ঈদ শপিংকে করে তোলে আরও আনন্দময়।

বিকাশের লাখো গ্রাহক এখন অভ্যস্ত হয়ে উঠেছেন ডিজিটাল পেমেন্টে। অনলাইন কিংবা অফলাইন সব ধরণের কেনাকাটাতেই ডিজিটাল পেমেন্টে স্বাচ্ছন্দ্যবোধ করছেন ক্রেতারা। আবার ডিজিটাল পেমেন্টে কেনাকাটায় শুধু যে গ্রাহকই স্বাচ্ছন্দ্য পাচ্ছেন তা নয়, সহজে দৈনন্দিন বেচাকেনার হিসাব রাখতে পারায় স্বস্তি মিলছে বিক্রেতাদেরও।

রাজধানীর রামপুরার মমতা স্টোরের স্বত্বাধিকারী আব্দুল মান্নান বলেন, ‘বিকাশের মতো সেবার কারণে ব্যবসায়িক লেনদেন আগের চেয়ে অনেক সহজ হয়েছে। ভাংতি বা নকল টাকার ঝামেলা ছাড়া কম সময়ে পেমেন্ট নিতে পারছি। আবার বিকাশ মার্চেন্ট অ্যাপে নতুন যুক্ত হওয়া ভয়েস নোটিফিকেশনের কারণে পেমেন্ট গ্রহণে বিভ্রান্তি দূর হয়েছে।’

বিকাশ’র হেড অব কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড পিআর শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, ‘ডিজিটাল পেমেন্টের প্রকৃত সুবিধা গ্রাহকের কাছে পৌঁছে দেয়া আমাদের লক্ষ্য। এজন্য বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়ে আমরা ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেম তৈরিতে কাজ করে যাচ্ছি। সুপারস্টোর বা ব্র্যান্ডশপের মতো বড় মার্চেন্টরা তো আছেই। পাশাপাশি এখন একদম প্রান্তিক উদ্যোক্তারাও পারসোনাল রিটেইল অ্যাকাউন্ট (পিআরএ) দিয়ে বিকাশ পেমেন্ট নিতে পারছেন। একই সঙ্গে গ্রাহকদের ডিজিটাল পেমেন্টের অভিজ্ঞতাকে আনন্দময় করে তুলতে ঈদ-পার্বণকে সামনে রেখে ক্যাশব্যাক, ডিসকাউন্টসহ নানা অফারও দিয়ে থাকে বিকাশ।’

*২৪৭# ডায়াল করে সহজ ও নিরাপদ পেমেন্ট সার্ভিস নিতে পারছেন ৭ কোটি ৫০ লাখ বিকাশ গ্রাহক। তাছাড়াও, সারাদেশে ছড়িয়ে থাকা ৩ লাখ ৩০ হাজার এজেন্ট পয়েন্টে ক্যাশ ইন সুবিধা নিতে পারছেন গ্রাহকরা। বিকাশের সঙ্গে ব্যাংকগুলোর লেনদেনের শক্তিশালী নেটওয়ার্ক এ ডিজিটাল পেমেন্ট সেবাকে আরও সহজ ও নিরাপদ করে তুলেছে। 

বর্তমানে দেশের ৪৫টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট, বাংলাদেশে ইস্যুকৃত ভিসা ও মাস্টারকার্ড থেকে গ্রাহক অ্যাডমানি সেবার মাধ্যমে তাৎক্ষণিক বিকাশ অ্যাকাউন্টে টাকা নিয়ে আসতে পারছেন। পাশাপাশি, বিকাশ অ্যাকাউন্ট থেকে ১৭ ব্যাংকের অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধাও আছে। এছাড়াও, সম্প্রতি বিকাশ অ্যাপ থেকে সরাসরি ভিসা কার্ড দিয়ে বিকাশ পেমেন্ট করার সেবা চালু হয়েছে; যা গ্রাহকদের ডিজিটাল পেমেন্ট সক্ষমতা কয়েক গুণে বৃদ্ধি করেছে।

পুরো রমজান মাস জুড়ে অনলাইন শপ, ফেইসবুক পেজ, বিভিন্ন ব্র্যান্ডশপ, ফ্যাশন হাউজ, জুতার দোকান, ইলেক্ট্রনিকসসহ বিভিন্ন পণ্য ও সেবার উপর মিলছে ডিসকাউন্ট ও ক্যাশব্যাক অফার। এছাড়াও, অনলাইন গ্রোসারি ও সুপারস্টোরেও রমজানের প্রয়োজনীয় কেনাকাটায় বিকাশ পেমেন্টে মিলছে ডিসকাউন্ট ও ক্যাশব্যাক। 

পবিত্র রমজান মাস জুড়ে এবং ঈদকে সামনে রেখে বিকাশ পেমেন্টে ডিসকাউন্ট ও ক্যাশব্যাক অফারগুলো দেখে নেয়া যাবে বিকাশ’র ওয়েবসাইট ও অফিসিয়াল ফেইসবুক পেজে অথবা এ লিংকে- https://www.bkash.com/campaign/search?category=ramadan-offer

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়