Apan Desh | আপন দেশ

সোনার দাম কমলো ৪২০ টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৫, ৩০ এপ্রিল ২০২৪

সোনার দাম কমলো ৪২০ টাকা

ছবি: সংগৃহীত

আবারও দাম কমেছে সোনার। একদিনের ব্যবধানে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। চলতি মাসে এনিয়ে টানা সপ্তমবারের মতো সোনার দাম কমলো ৪২০ টাকা। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনা ভরিপ্রতি এক লাখ ১১ হাজার ৪১ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এদিন বিকেল ৪টা থেকে এ দাম কার্যকর হয়েছে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে করে ২২ ক্যারেটের স্বর্ণের দাম নতুন এ দাম নির্ধারণ করেছে। এর আগে একই মানের ভরিপ্রতি দাম ছিল এক লাখ ১১ হাজার ৪১ টাকা। 

এর আগে গত ২১ এপ্রিল শেষ বারের মতো বেড়েছিল সোনার দাম। সেদিন ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম হয়েছিল এক লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। এতে করে গত ১৩ দিনের ব্যবধানে দেশের বাজারে সাত বারে ৮ হাজার ৩৮৭ টাকা কমলো।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়