Apan Desh | আপন দেশ

দুই মাসে এক কলেজের, একই শ্রেণির ২০ ছাত্রীর পালিয়ে বিয়ে!

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ০১:৪২, ১ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ০২:৫১, ১ সেপ্টেম্বর ২০২৩

দুই মাসে এক কলেজের, একই শ্রেণির ২০ ছাত্রীর পালিয়ে বিয়ে!

ফাইল ছবি

বাগেরহাট: হাতে স্মার্টফোন, আছে বিভিন্ন দামের নানা অফারের এমবি প্যাক। অনলাইনে উপস্থিতি সব সময়ই। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রেম। কিছুদিন ইনবক্সে চুটিয়ে মনের কথা বিনিময়। ঘনিষ্ঠতা আরও গভীর হলে নির্জনে সাক্ষাত। এরপর পালিয়ে বিয়ে।

মাত্র দুই মাসের মধ্যে এমন ধারাবাহকতায় বিয়ে করেছে ২০ জন ছাত্রী। ওরা সবাই বাগেরহাটের চিতলমারী সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজের শিক্ষার্থী। সবাই একাদশ শ্রেণীর শিক্ষার্থী। 

চিতলমারী উপজেলার মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এমন উদ্বেগজনক চিত্র প্রকাশ করেছেন কলেজটির অধ্যক্ষ মো. বাবুল মিঞা। এর জন্য ওই ছাত্রীদের অভিভাবকরাই দায়ী বলে মনে করেন এই শিক্ষক।

অধ্যক্ষ বাবুল মিঞা আপন দেশকে জানান, অভিভাবকদের অসচেতনতার কারণে জুলাই ও আগস্ট মাসে ফেসবুক ব্যবহার করে তাঁর কলেজের কমপক্ষে ২০ জন ছাত্রী পালিয়ে বিয়ে করেছে। তাদের অধিকাংশই অপ্রাপ্তবয়স্ক। এদের অধিকাংশই একাদশ শ্রেণীর ছাত্রী।

সোমবার (২৮ আগস্ট) এই আইনশৃঙ্খলা কমিটির সভা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অশোক কুমার বড়াল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) বেদবতী মিস্ত্রী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মামুন হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম কামরুজ্জামান খানসহ বিভিন্ন দফতরের প্রধান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

এ বিষয়ে বেদবতী মিস্ত্রী এ প্রতিবেদককে বলেন, চিতলমারী সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ ২০ ছাত্রী পালিয়ে বিয়ে করেছে বলে সভায় তথ্য উপস্থাপন করেছেন। স্মার্টফোন ও ফেসবুক ব্যবহারের কারণে এমনটি হচ্ছে, যা খুবই উদ্বেগের। শিক্ষাঙ্গনে এবং অপ্রাপ্তদের হাতে স্মার্টফোন না দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

আপন দেশ/ প্রতিনিধি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়