Apan Desh | আপন দেশ

ইবিতে ভাঙচুর-র‌্যাগিং: ছয় শিক্ষার্থী বহিষ্কার

ইবি (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৯, ৩ অক্টোবর ২০২৩

ইবিতে ভাঙচুর-র‌্যাগিং: ছয় শিক্ষার্থী বহিষ্কার

ইবির বহিস্কৃত ছয় শিক্ষার্থী

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের নবীন শিক্ষার্থী তাহমিন ওসমানকে র‍্যাগিং এবং মধ্যরাতে চিকিৎসা কেন্দ্র ভাঙচুরের ঘটনায় তিন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া র‍্যাগিংয়ের ঘটনায় অন্য তিনজনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে উপাচার্য কার্যালয়ে অনুষ্ঠিত ছাত্র শৃঙ্খলার সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হেসেন আজাদ।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শৃঙ্খলা মিটিংয়ে তিনটি বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রথমটি মেডিক্যাল সেন্টার ভাঙচুর ঘটনায় রেদোয়ান সিদ্দিকী কাব্য এবং র‍্যাগিংয়ের ঘটনায় অভিযুক্ত হিশাম নাজির শুভ ও মিজানুর রহমান ইমনকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। অন্য অভিযুক্ত শাহরিয়ার পুলক, শেখ সালাউদ্দীন সাকিব ও সাদমান সাকিব আকিবকে এক বছর মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া র‍্যাগিং ঘটনায় অন্য যে তিনজন আছে তারা একবছর মেয়াদে বহিষ্কার হয়েছে। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জ তালা ঘটনায় কেমিস্ট্রি বিভাগে শিক্ষার্থীদের যারা প্রক্টরিয়াল বডির কাজে বাঁধা দিয়েছিল তাদের সতর্কমূলক চিঠি ও বক্তব্য প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে।

গত ৯ সেপ্টেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের নবীন শিক্ষার্থী তাহমিন ওসমানকে র‍্যাগিং ও মানসিকভাবে নির্যাতন করার অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্ত একই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের হিশাম নাজির শুভ ও মিজানুর রহমান ইমনকে স্থায়ী বহিষ্কার করা হয়। অন্য অভিযুক্ত শাহরিয়ার পুলক, শেখ সালাউদ্দীন সাকিব ও সাদমান সাকিব আকিবকে এক বছর মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

এদিকে গত ১০ জুলাই চিকিৎসা কেন্দ্র ভাংচুরের ঘটনায় অভিযুক্ত আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কাব্যকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সেলিনা নাসরিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু