Apan Desh | আপন দেশ

পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ: হানিফ

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৫, ৪ অক্টোবর ২০২৩

পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ: হানিফ

ছবি: আপন দেশ

কুষ্টিয়া: জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সাড়ে চোদ্দ বছরের শাসনামলে নানা ধরনের চড়াই উৎরাই পেরিয়ে দেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। এ দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। 

তিনি বলেছেন, শেখ হাসিনার শাসনামলে দেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পন্ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে নানা প্রতিকূলতার মধ্যেও শক্তিশালী অর্থনৈতিক ভীত রচনা করেছেন। নেতৃত্বের গুনাবালীর কারনে দেশ আজ দূর্নীতি ও জঙ্গীবাদী রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উপনীত হয়েছে। তিনি তাঁর দীর্ঘ ৪১ বছরের রাজনীতিক জীবনে চার মেয়াদে দেশ পরিচালনা করবার দায়িত্ব পেয়েছেন। 

বুধবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) এর বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার আয়োজনে দেশরত্ন শেখ হাসিনার ৭৭তম জন্মদিন বাংলাদেশের অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তার শাসনামলে দেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পন্ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে নানা প্রতিকূলতার মধ্যেও শক্তিশালী অর্থনৈতিক ভীত রচনা করেছেন। ডিজিটাল বাংলাদেশ ভিশন ২০-২১ বাস্তবায়ন ও রুপকল্প-২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ পাশাপাশি রয়েছে আগামী ১০০ বছরের ডেল্টা প্লান। তাই  বাংলাদেশ আজ পৃথিবীর বুকে আত্মমর্যাদাশীল উন্নয়নশীল দেশ ও উন্নয়নের রোল মডেল।

বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার সভাপতি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোঃ মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়ার কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মোঃ মাহবুবউল হানিফ এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান আলোচকের হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সম্মানিত অতিথির কেন্দ্রীয় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক কবি কামরুল হাসান, প্রেসিডিয়াম সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ড. মোঃ শাহিনুর রহমান, বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখার সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ রাশিদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মোঃ মোস্তাফিজুর রহমান। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু