Apan Desh | আপন দেশ

ইবিতে চালু হচ্ছে অনলাইন ব্যাংকিং সেবা

ইবি (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৫, ২০ নভেম্বর ২০২৩

আপডেট: ১৯:৩৮, ২০ নভেম্বর ২০২৩

ইবিতে চালু হচ্ছে অনলাইন ব্যাংকিং সেবা

ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া): শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে অনলাইন ব্যাংকিং পদ্ধতি চালু করবে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এ লক্ষ্যে ইতোমধ্যে ভর্তি, পরীক্ষার ফি, আবাসিক হলের ফি-সহ সবধরনের ফি জমা নিতে অনলাইন পেমেন্ট প্রক্রিয়ার চূড়ান্ত কাজ শেষ হয়েছে। এই সেবা চালু হলে ব্যাংকে না গিয়ে ঘরে বসেই দেয়া যাবে সব ধরনের ফি।

সোমবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল অনলাইন পেমেন্ট সার্ভিসের। প্রশাসন বিষয়টি আমলে নিয়ে আগামী বুধবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয় দিবসে প্রশাসনের পক্ষ থেকে অনলাইন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হবে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য পুরোপুরি স্বয়ংক্রিয় ফি পরিশোধ সুবিধা দিতে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে অগ্রণী ব্যাংক, ইবি শাখা। অগ্রণী ব্যাংকের ই-পেমেন্ট সার্ভিস সফটওয়্যার মাধ্যমে শিক্ষার্থীরা নিজস্ব আইডি দিয়ে বিকাশ, নগদ ও রকেটের মাধ্যমে টাকা জমা দিতে পারবেন। এই সেবার সুবিধা পাবে ২০১৭-১৮ থেকে সব শিক্ষার্থী। পুরো কর্মযজ্ঞে কারিগরি সহায়তা দিচ্ছে বিশ্ববিদ্যালয় আইসিটি সেল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, আগামী বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রশাসনের পক্ষ থেকে অনলাইন পেমেন্ট সেবা উপহার দেয়া হবে শিক্ষার্থীদের। উদ্বোধনী অনুষ্ঠানে অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারাসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে অনলাইন পেমেন্ট সেবার উদ্বোধন ঘোষণা করা হবে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু