Apan Desh | আপন দেশ

শহীদ বেদিতে ইবি প্রশাসনের শ্রদ্ধা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫৪, ২১ ফেব্রুয়ারি ২০২৪

শহীদ বেদিতে ইবি প্রশাসনের শ্রদ্ধা

ছবি: আপন দেশ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা আজ। নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হচ্ছে। ইবি কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের রূহের মাগফিরাতে পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল করা হয়। 

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে প্রশাসন ভবন থেকে কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে পদযাত্রা করা হয়। এরপর শহীদ বেদিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান।

আরও পড়ুন>> জাবি ছাত্র ইউনিয়নের সভাপতি-সম্পাদক বহিষ্কার

এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধা জানান বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, অনুষদ, হল, বিভাগ, ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পুষ্পস্তবক অর্পণ শেষে ১ মিনিট নীরবতা পালন, শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এদিকে সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। কালো পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান। উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এর আগে সকাল সাড়ে ৯টায় হলগুলোতে প্রভোস্টরা জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন। একইসঙ্গে কালো পতাকা উত্তোলন করেন। 

আপন দেশ/এমসি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু