Apan Desh | আপন দেশ

সামেক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ 

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১৯, ২ এপ্রিল ২০২৪

সামেক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ 

ছবি: সংগৃহীত

সাতক্ষীরা মেডিকেল কলেজে (সামেক) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে সকল শিক্ষার্থীকে অনির্দিষ্টকালের জন্য হল ত্যাগ করা নিতে দিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (২ এপ্রিল) বেলা আড়াইটার মধ্যে সকল ছাত্র-ছাত্রীদের হোস্টেল ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছেন অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. রুহুল কুদ্দুছ।

তিনি বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় কলেজ ক্যাম্পাসে উদ্ভূত আইনশৃঙ্খলা পরিপন্থি পরিস্থিতি সৃষ্টি হয়েছে। যেকোন সময় নতুন করে সংঘর্ষ হতে পারে এমন আশঙ্কা রয়েছে। এজন্য সকল ছাত্র-ছাত্রীকে অনির্দিষ্টকালের জন্য হোস্টেল ছাড়া নির্দেশ দেয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, দ্বাদশ জাতীয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ৩০ ডিসেম্বর রাতে সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক শিহাবুজ্জামানের নেতৃত্বে সামেকের শিক্ষার্থী ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক আব্দুল মুহিত, শেষ বর্ষের শিক্ষার্থী তানভীর আহমেদসহ অজ্ঞাত আরও কয়েকজন আওয়ামী সমর্থিত ইন্টার্ন চিকিৎসকসহ শিক্ষকদের ওপর হামলার চেষ্টা করে। পরে এ ঘটনার তদন্ত শেষে কমিটির রিপোর্ট অনুযায়ী মেডিকেল কলেজের শৃঙ্খলা কমিটি ২৭ মার্চ ইন্টার্ন ডা. আব্দুল মুহিতের দুই মাসের ইন্টার্নশিপ স্থগিত করে। তবে তানভীর আহমেদের ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।

এদিকে ২৯ মার্চ ঘোষিত সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটিতে আব্দুল মুহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়েছে। কমিটি ঘোষণার পর থেকে তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বাকি সদস্য ও পদবঞ্চিতরা।

এ নিয়ে সোমবার দুপুরে মুখোমুখি অবস্থানে নেন দুই গ্রুপের নেতাকর্মীরা। একপর্যায়ে সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করেন অন্য গ্রুপের নেতাকর্মীরা। এরপর দুই পক্ষই ক্যাম্পাসে অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপর্যায়ে জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ও থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়