Apan Desh | আপন দেশ

বিদ্যানন্দ শিক্ষা বৃত্তি পেল খুলনার শত শিক্ষার্থী

খুলনা ব্যুরো

প্রকাশিত: ১৬:০১, ৪ জুন ২০২৩

বিদ্যানন্দ শিক্ষা বৃত্তি পেল খুলনার শত শিক্ষার্থী

ছবি : আপন দেশ

খুলনার দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করেছে স্বেচ্ছাসেবী ও দাতব্য সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন। আজ রোববার( ৪ জুন) দুপুরে নগরীর হোটেল ওয়েস্টার্ন ইনের হলে শিক্ষার্থীদের মাঝে এই সহায়তা প্রদান করা হয়। 

খুলনা সদর, খালিশপুর ও দৌলতপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ১০০ জন দরিদ্র শিক্ষার্থীকে এককালীন সহায়তা হিসেবে প্রতিজনকে নগদ চার হাজার টাকা ও এক হাজার টাকার শিক্ষা উপকরণ সহ সর্বমোট পাঁচ লক্ষ টাকার সহায়তা দেয়া হয়। মাধ্যমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত বিভিন্ন লেভেলে শিক্ষার্থীদের নির্বাচন করা হয়। 

বিদ্যানন্দের কার্যনির্বাহী সদস্য মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র, বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আসাদুজ্জামান। 

শিক্ষা প্রসারের লক্ষ্যে প্রতি বছর বিদ্যানন্দ শিক্ষা বৃত্তি প্রোগ্রাম করে থাকে। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালে দেশব্যাপী বিভিন্ন উপজেলায় কয়েক হাজার শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দেয়া হবে। এর মধ্যে আজ খুলনার তিনটি উপজেলায় ১০০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হলো।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মুকুল কুমার মৈত্র জানান, শিক্ষা প্রসারের লক্ষ্যে বিদ্যানন্দের মতো প্রতিষ্ঠানের এগিয়ে আসাটা প্রশংসা পাওয়ার যোগ্য। আজকে যে বৃত্তি প্রদান করা হচ্ছে, তা শিক্ষার্থীদের কাছে উৎসবের মতো। এটা তাদের লেখাপড়ায় উৎসাহিত করার পাশাপাশি সহায়তা করবে ভালো মানুষ হতে।

আপন দেশ/প্রতিনিধি/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়