Apan Desh | আপন দেশ

কোকের বিজ্ঞাপন, ক্ষমা চাইলেন শিমুল

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১১:০১, ১১ জুন ২০২৪

কোকের বিজ্ঞাপন, ক্ষমা চাইলেন শিমুল

ছবি: সংগৃহীত

কোমল পানীয় কোকাকোলার বিজ্ঞাপনের মডেল হয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচিত হচ্ছেন অভিনেতা শিমুল শর্মা। এ সমালোচনা ও মানুষের অনুভূতিতে আঘাত লাগায় ক্ষমা চেয়েছেন ‘ব্যাচেলর পয়েন্ট’ অভিনেতা।

কোকাকোলা ইসরায়েলের একটি কোম্পানি- এমন একটি প্রচলিত কথা দেশের সোশ্যাল মিডিয়ায় দীর্ঘদিন ধরে চলে আসছে। বিষয়টি নিয়ে কোকাকোলা বাংলাদেশ নানাভাবেই বোঝাতে চেয়েছে এটা ইসরায়েলি কোম্পানি নয়। বাংলাদেশের কোকাকোলা বাংলাদেশেই তৈরি হয়। 

তবে এতে কোকাকোলা উল্লেখযোগ্যভাবে সফল হয়নি, হতে পারেনি। এবার সরাসরি কোকাকোলা কোম্পানি বিজ্ঞাপন বানাল, যেখানে স্পষ্ট করে বলে দিলো কোকাকোলা ১৯৩ দেশে তৈরি হয়। এবং ফিলিস্তিনেও কোকের ফ্যাক্টরি রয়েছে। ইসরায়েলি কোম্পানি নামে যে কথা প্রচলিত রয়েছে, তা একেবারে গুজব।

এ বিজ্ঞাপনে মডেল হয়েছেন শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মাসহ বেশ কয়েকজন। সোমবার (১০ জুন) সকাল থেকেই বিজ্ঞাপনটি নিয়ে তুমুল আলোচনা সমালোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। বিজ্ঞাপনের শেষ সংলাপটি হলো একটা চুমুক দেন- তারপর সার্চ দেন। অর্থাৎ গুজবে কান না দিয়ে গুগলে সার্চ দিয়ে দেখুন- এমনই বক্তব্য।

এরপরই নেটিজেনদের সমালোচনার কবলে পড়ে বিজ্ঞাপনটি। ফলে বিজ্ঞাপনের মডেল শিমুল শর্মা নেটিজেনদের অনুভূতিকে গুরুত্ব দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে ক্ষমা চেয়েছেন। 

আরও পড়ুন>> ভিডিও ভাইরালে বেকায়দায় সোহম, চাইলেন ক্ষমা

পোস্টে শিমুল বলেন, আমি শিমুল শর্মা। যদি ও পরিচয় দেবার মতো একজন অভিনেতা এখনো হয়ে উঠতে পারিনি। কারণ একজন অভিনেতা হবার জন্য যে অধ্যাবসায় এবং দূরদর্শিতা দরকার, সেটা এখনো আমার হয়ে উঠেনি, চেষ্টা করছি মাত্র। তাই হয়তো না বুঝে করা আমার কাজ আজ আমার দর্শক, তথা আমার পরিবার ও দেশের মানুষকে কষ্ট দিয়েছে।

তিনি বলেন, আর আমি ভবিষ্যতে কোনও কাজে অভিনয় করতে গেলে অবশ্যই আমাদের দেশের মূল্যবোধ, মানবাধিকার, মানুষের মনোভাবকে যথেষ্ট সম্মান দিয়ে বিবেচনা করে তারপর কাজ করবো। আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, এ পথচলায় ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভ কামনায় রাখবেন। ধন্যবাদ সবাইকে। 

শিমুল শর্মা ব্যাচেলর পয়েন্ট ধারাবাহিক সাবলীল অভিনয় দিয়ে দর্শকদের নজর কাড়েন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়