Apan Desh | আপন দেশ

কেজোই অকেজো করেছে ইমরান খানকে?

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৭:০৯, ২১ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৭:০৯, ২১ জানুয়ারি ২০২৩

কেজোই অকেজো করেছে ইমরান খানকে?

ফাইল ছবি

বলিউডের নামকরা পরিচালক। নাম করণ জোহর। অনানুষ্ঠানিকভাবে কেজো হিসাবে ডাকা হয়। তার হাত ধরেই বেশিরভাগ তারকা সন্তান সিনেমা জগতে নামেন। বলতে গেলে তাদের ক্যারিয়ার গড়ে দেন তিনি। কিন্তু আমির খানের ভাগ্নে ইমরানের ক্ষেত্রে তার ব্যতিক্রম ঘটেছিল।

ইমরানের পদবি খান। এ ছাড়া তিনি বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খানের বোনের ছেলে, মানে ভাগ্নে। তবু কাজের অভাবে বলিপাড়া হারিয়ে গেছেন ইমরান খান।  

বলিমহলে গুঞ্জন রয়েছে, পরিচালক করণ জোহর ইমরানের ক্যারিয়ার তৈরির পথে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। কেজোই ইমরান খানকে অকেজো করেছেন। ইমরানকে কোনো ছবিতে কাজ না দেয়ার জন্য বলিউডের নামকরা প্রযোজক ও পরিচালকদেরও নির্দেশ দিয়েছিলেন তিনি। এমন অভিযোগও আছে।  

বলিপাড়ার বেশিরভাগের মতে, বলিউডে স্বজনপ্রীতি রয়েছে। তবে এই কাঁতারে প্রথমে রয়েছেন করণ জোহরের নাম।

সিনেমায় ক্যারিয়ার গড়তে না পারার নেপথ্যে

২০১০ সালে করণ জোহরের জনপ্রিয় টকশোতে রণবীর কাপুরের সঙ্গে অতিথি হয়ে গিয়েছিলেন ইমরান খান। সেই টকশোতে যাওয়াই কাল ইমরানের। 

করণের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব চলাকালীন বেফাঁস মন্তব্য করে বসেন ইমরান। করণ ইমরানকে প্রশ্ন করেন- ইন্ডাস্ট্রির কোন পরিচালককে তিনি ‘ফিল্ম ডিরেকশন ফর ডামিজ়’ বইটি উপহার দিতে চান। 

ইমরান খানিকটা মজার করেই করণকে পাল্টা প্রশ্ন করেন, আমি যদি আপনাকে এই বইটি উপহার দিই, তা হলে কি আপনি কিছু মনে করবেন? ইমরানের এই প্রশ্ন শুনে তাজ্জব হয়ে যান তিনি। ইমরান তাকে এ রকম প্রশ্ন করবেন তিনি ভাবতেও পারেননি। 

সিনেমা পরিচালনায় অযোগ্য কোনো ব্যক্তিকে ইমরান বইটি উপহার দেবেন বলে ধারণা করেছিলেন করণ। তিনি সত্যি সত্যিই ভেবে বসেন- ইমরানের চোখে তিনি খারাপ পরিচালক। 

তবে পরিস্থিতি বেগতিক বুঝে ইমরান সঙ্গে সঙ্গে করণকে বলেছিলেন- আমি কিন্তু এখনো আপনার সঙ্গে কাজ করতে চাই।  

বলিমহলের অনেকেই মনে করেন, এই কথোপকথনের পর করণ জোহর চাননি, ইমরান বেশি দিন কাজ করুক। তাই তিনি নিজে ইমরানের সঙ্গে ভবিষ্যতে কোনো কাজ করেননি। এমনকি প্রভাব খাটিয়ে ইমরানের অন্য কাজ পাওয়ার সুযোগও কেড়ে নেন করণ। 

শিশু অভিনেতা হিসাবে ক্যারিয়ার শুরু করেছিলেন ইমরান। ‘কেয়ামত সে কেয়ামত তাক’, ‘জো জিতা ওহি সিকান্দার’ ছবিতে কাজ করেছিলেন তিনি।

এর পর দীর্ঘ বিরতি দিয়ে ২০০৮ সালে আব্বাস টায়ারওয়ালার পরিচালনায় ‘জানে তু ইয়া জানে না’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বড়পর্দায় ফিরে আসেন ইমরান। 

২০১০ সালে করণ জোহরের সঙ্গে প্রথম কাজ করেন ইমরান। পুনিত মালহোত্র পরিচালিত ‘আই হেট লাভ স্টোরিজ’ ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন করণ জোহর। এই ছবিতে ইমরান ও অনিল কাপুরের কন্যা সোনম অভিনয় করেছিলেন। 

২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত বলিপাড়ায় ‘দিল্লি বেলি’, ‘মেরে ব্রাদার কি দুলহান’, ‘ব্রেক কে বাদ’-এর মতো একের পর এক বাণিজ্যিক ছবিতে অভিনয় করতে দেখা যায় এই অভিনেতাকে।

২০১৫ সালে শেষবারের মতো দেখা যায় ইমরানকে। ‘কাট্টি বাট্টি’ ছবিতে কঙ্গনা রানাউতের সঙ্গে অভিনয় করেছিলেন তিনি। এর পর আর অভিনয়ে ফেরেননি ইমরান। 

২০১১ সালে প্রেমিকা অবন্তিকা মল্লিককে বিয়ে করেন ইমরান। বিয়ের তিন বছর পর কন্যাসন্তানের বাবা হন তিনি।  কিন্তু বেশি দিন টেকেনি ইমরান ও অবন্তিকার সম্পর্ক। বিয়ের আট বছর পর মেয়েকে নিয়ে আলাদা থাকতে শুরু করেন অবন্তিকা। শেষ পর্যন্ত দুজনের বিচ্ছেদ হয়।

বর্তমানে সিনেমাজগত থেকে দূরে রয়েছেন ইমরান। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, খবরে থাকার জন্য কোনো অপপ্রচারে বিশ্বাস করি না আমি। আমার কোনো ছবি মুক্তি পেলে তবেই আমি সবার সামনে আসব।

আপন দেশ ডটকম/ সবুজ/  সূত্র: আনন্দবাজার।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়