Apan Desh | আপন দেশ

তারকার বিয়ে ও ভক্তদের উত্তেজনা নিয়ে সঙ্গীত শিল্পী সাইফ শুভ যা বললেন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৩, ২৫ জুলাই ২০২২

আপডেট: ১৪:৫৪, ২৫ জুলাই ২০২২

তারকার বিয়ে ও ভক্তদের উত্তেজনা নিয়ে সঙ্গীত শিল্পী সাইফ শুভ যা বললেন

পূর্ণিমা ও শিল্পী সাইফ শুভ

গণমাধ্যমের রঙ্গিন শিরোনাম, টক-শোতে মুখরোচক আলোচনা, ফেসবুক, ইউটিবে ঝড় বইছে ফিল্ম পাড়ার দিলারা হানিফ পূর্ণিমার বিয়ে নিয়ে। তবে শব্দ ঝড়ে যেনো প্রিয় তারকার জীবনে শুভেচ্ছার বিপরীতে আঘাত না আসে তা খোল রাখা অনুরোধ জানিয়েছেন সঙ্গীত শিল্পী সাইফ শুভ।

সাইফ শুভ আলাপকালে আপন দেশ ডটকম-এ্ই প্রতিবেদকের কাছে তার শঙ্কা, বিশ্বাস ও অনুভুতির কথা বলেন। 

জনপ্রিয় শিল্পী সাইফ শুভ বলেন, বিয়ে একটি সামাজিক এবং ধার্মিক বিধান, তবে একাধিক বিয়ে এবং বিচ্ছেদের ব্যাপারে আমাদের সমাজে ভিন্ন ভিন্ন মতামত পাওয়া যায়। আর তা যদি হয় তারকাদের তাহলেতো কথাই নেই। সম্প্রতি তৃতীয়বারের মতো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন আমাদের সকলের প্রিয় অভিনেত্রী 'পূর্নিমা' এ নিয়ে গণমাধ্যমে বিভিন্ন শিরোনামে বিভিন্ন খবর এবং সামাজিক মাধ্যমে মন্তব্য লক্ষ করছি।

বর-কনের বাসনার কথা উল্লেখ করে তিনি বলেন, দেখুন, দু'জন মানুষের মধ্যে ভালোবাসার একটি সুন্দর পরিনতি হচ্ছে বিয়ে। দু'জন মানুষ সুখে দুঃখে আমৃত্যু এক সাথে পথ চলার প্রতিশ্রুতিই হচ্ছে বিয়ে। পৃথিবীর সকল দম্পতিই চায় দু'জনে মিলে সারাজীবন একসাথে থাকতে সংসার সাজাতে। বিচ্ছেদ কে চায় বলুন! তবুও জাগতিক জীবনের যোগ বিয়োগ আর গুন ভাগের খেলায় অনিচ্ছাকৃত ভাবেই জীবনের হিসেবটা উলটপালট হয়ে যায় কারো কারো জীবনে। মেনে নেয়া আর মানিয়ে নেয়ার অসহ্যকর যন্ত্রণার এক পর্যায়ে, প্রিয় মানুষকে সারাজীবনের জন্য বিয়োগ করতে হয় জীবন থেকে।

মানুষের ভেতর চেনা-অচেনা প্রসঙ্গ টেনে তিনি বলেন, 'পৃথিবীতে মানুষ চেনার চেয়ে কঠিন কাজ আর নেই' কখনো কখনো সারাজীবন এক ছাদের নিচে, এক বিছানায় ঘুমিয়ে, বছরের পর বছর কারো বুকের উষ্ণতা নিয়েও তাকে চেনা যায়না। সংসার জীবন বড় অদ্ভুত, যেমন সুখের তেমনি যন্ত্রণারও বটে। বছরের পর বছর জড়িয়ে থাকা মানুষকে সারাজীবনের জন্য ত্যাগ করা কিন্তু চাট্টিখানি কথা নয়। যার যায় সে বোঝে, বাইরে হয়তো হাসে কিন্তু ভেতরে অন্তর পোড়ে। তবুও মানুষ বাঁচে, সুখ খোঁজে। ক্ষনিকের জীবনে সুখ খোঁজায় আমি কোন অপরাধ দেখিনা।

মিডিয়া সেলিব্রেটিদের বিয়ে প্রশ্নে সাইফ শুভ স্মরণ করেন প্রয়াত শিল্পী মানা দে’কে। তার গাওয়া ‘'সবাইতো সুখি হতে চায়... গানের কথা উল্লেখ করে শুভ বলেন, এটাই জীবন। তারকাদের বিয়ে, বিচ্ছেদ জীবনযাপন নিয়ে সাধারণ মানুষের আগ্রহের শেষ নেই, তারকাদের জীবন নিয়ে সাধারণ মানুষের উত্তেজনা মাতামাতি থাকবেই এটা স্বাভাবিক ব্যাপার। তবে এই আগ্রহ এবং উত্তেজনা যেনো প্রিয় তারকার জীবনে শুভেচ্ছার বিপরীতে আঘাত না হয়ে যায়, সেদিকে আমাদের সকলের খেয়াল রাখা উচিত বলে মনে করি। জগতের সকল মানুষ সুখিত হোক, আনন্দে থাকুক।

আপন দেশ ডটকম/ আবা 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়