Apan Desh | আপন দেশ

‘দেওরা’ ব্যাপক জনপ্রিয় বিদেশেও

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৪, ২২ মে ২০২৩

‘দেওরা’ ব্যাপক জনপ্রিয় বিদেশেও

ছবি : সংগৃহীত

দেওরা’ শিরোনামে কোক স্টুডিও বাংলার দ্বিতীয় মৌসুমে গান মুক্তি পায় ৭ মে। ‘হাতে লাগে ব্যথা রে, হাত ছাইড়া দাও সোনার দেওরা রে’ গানটি প্রকাশের পরই জনপ্রিয় হয়ে ওঠে। জনপ্রিয়তার পাশাপাশি গানটি ইউটিউবে গড়েছে নতুন এক রেকর্ড। মাত্র ১৪ দিনেই গানটি ছুঁয়েছে কোক স্টুডিও বাংলায় সর্বাধিক দেখা গানের রেকর্ড। গানটি ইতোমধ্যে দেখা হয়েছে দুই কোটি ৪০ লাখ বারের চেয়েও বেশি। 

শুধু ভিউয়ের রেকর্ড নয়, সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন রিলস, টিকটকে এই গানের সঙ্গে ঠোঁট মেলাচ্ছেন তরুণ-তরুণীরা। ‘দেওরা’ গানের জনপ্রিয়তা দেশ ছাড়িয়ে পৌঁছে গেছে দেশের বাইরেও। বিদেশি অনেকেই এই গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে বানাচ্ছেন বিভিন্ন কনটেন্ট। এর মধ্যে রয়েছেন তানজানিয়ার জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর দুই ভাই-বোন—কিলি পল ও নিমা পল।

ভারতীয় জনপ্রিয় কিছু গান দিয়েও কনটেন্ট বানিয়ে জনপ্রিয়তা পান তারা। কিলি পলের তার ভেরিফায়েড টিকটক অ্যাকাউন্ট থেকে গত বৃহস্পতিবার ‘দেওরা’ গানের সঙ্গে তাদের নাচ এবং ঠোঁট মিলিয়ে একটি কনটেন্ট প্রকাশ করেন। প্রকাশের পরই কনটেন্টটি রীতিমতো ভাইরাল। তার সবচেয়ে বেশি দেখা কনটেন্টগুলোর মধ্যে জায়গা করে নিয়েছে এই ‘দেওরা’।

নৌকা বাইচে ‘হাত ছেড়ে দাও সোনার দেওরা রে’ গানের তালে বইঠা ঠেলেন মাঝিমাল্লারা। নৌকা বাইচের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে জনপ্রিয় এই সারি গানটি। এই গানটিই নতুন আয়োজনে গত ৭ মে নিয়ে আসেন প্রীতম হাসান এবং লোকসংগীত শিল্পী ইসলামউদ্দিন পালাকার। গানটিতে আরও আছেন আরমীন মুসা এবং তার কয়্যার ‘ঘাসফড়িং’।

গানটিতে ‘সারি গান’, ‘জাগ গান’-এর মতো লোকসংগীতের বিভিন্ন ধারা ব্যবহার করা হয়েছে। ‘সারি গান’ সাধারণত শারীরিক পরিশ্রমের সঙ্গে যুক্ত, আর ‘জাগ গান’ পরিচিত এর অনুপ্রেরণামূলক কথার জন্য। গানটিতে ফজলু মাঝি (ফজলুল হক) এবং প্রীতম হাসানের লেখা কথায় মাঝিদের আবেগ ফুটে উঠেছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ