Apan Desh | আপন দেশ

চলে গেলেন অভিনেতা আব্দুল্লাহ আল সাকী

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৮, ২৮ আগস্ট ২০২২

চলে গেলেন অভিনেতা আব্দুল্লাহ আল সাকী

আব্দুল্লাহ আল সাকী

চলে গেলেন ৮০ ও ৯০ দশকের শক্তিমান চলচ্চিত্র অভিনেতা আব্দুল্লাহ আল সাকী। রোববার (২৮ আগস্ট) রাত সাড়ে ১২ টায় তার গ্রামের জামালপুর শহরের রশিদপুরে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। দীর্ঘ ২ বছর বার্ধক্যজনিত রোগসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন এই খ্যাতিমান অভিনেতা । 

চলচ্চিত্র অভিনেতা মরহুম আব্দুল্লাহ আল সাকীর জানাজা নামাজ রোববার সকাল ১০ টায় রশিদপুর ইজ্জতুন নেছা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। জানাজায় রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক ব্যাক্তবর্গসহ নানা শ্রেণীপেশার বিপুল মানুষ অংশ নেয়। 

পরে রশিদপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 

আব্দুল্লাহ আল সাকীর ছোট ভাই শাহ আব্দুল্লাহ আল মাসুদ জানান, স্কুলে পড়াকালিন ছাত্রবস্থায় নাটকে অভিনয়ের মাধ্যমে সাংস্কৃতিক অঙ্গনে প্রবেশ করেন। ঢাকায় মহাহিসাব নিরিক্ষক অফিসে অডিট সুপারেন্টেন্ড পদে চাকরী করেছেন। অভিনয়ের নেশা তাকে ছাড়েনি। চাকরীর পাশাপাশি রুপালী পর্দায় অভিনয় শুরু করেন। চলচ্চিত্র অভিনয় ছাড়াও সাংস্কৃতিক,সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত ছিলেন।

৮০ ও ৯০ দশকে প্রেমগীত, মায়ের দোয়া, ঝিনুক মালার প্রেম ও মাটির কুলেসহ প্রায় অর্ধ শতাধিক চলচ্চিত্রে খলনায়কসহ পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন এই চলচ্চিত্র অভিনেতা। খ্যাতিমান পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালিত প্রায় সিনেমায় খলনায়কসহ পার্শ্ব চরিত্রে তিনি অভিনয় করেছেন। তার মৃত্যুতে চলচ্চিত্র শিল্প একজন গুণি চলচ্চিত্র অভিনেতাকে হারালো।

অভিনেতা মরহুম আব্দুল্লাহ আল সাকী ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জনক ছিলেন। তার স্ত্রী নাহিদা ইয়াসমিন ও মেয়ে সোনিয়া সাকী অস্ট্রেলিয়া প্রবাসী। ছেলে শাহ মোঃ আব্দুল্লাহ সৌদ জেসন ঢাকায় ব্যাংক কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে। 

মরহুম আব্দুল্লাহ আল সাকী সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অডভোকেট ওয়ারেছ আলী মামুন ও বিসিবির সাবেক পরিচালক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদুয়ানের বড় ভাই।  

 

আপন দেশ ডটকম/ সবুজ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়