Apan Desh | আপন দেশ

মেডিক্যালে ভর্তির তারিখ জানাল স্বাস্থ্য শিক্ষা অধিদফতর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪

মেডিক্যালে ভর্তির তারিখ জানাল স্বাস্থ্য শিক্ষা অধিদফতর

ফাইল ছবি

এমবিবিএস (২০২৩-২৪ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবারের মেডিক্যাল পরীক্ষায় পাস করেছেন ৪৯ হাজার ৯২৩ জন।

সরকারি মেডিক্যালে উত্তীর্ণদের আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সরকারি মেডিকেল কলেজসমূহে নির্বাচিত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

রোববার (১১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক সামন্ত লাল সেন।

আরও পড়ুন <> মেডিকেলে প্রথম তানজিম সর্বা

মোট পাঁচ হাজার ৩৮০টি সরকারি আসনের মধ্যে ছাত্রের সংখ্যা দুই হাজার ৩১২ জন (৪৩ শতাংশ)। ছাত্রীর সংখ্যা তিন হাজার ৬৮ জন (৫৭ শতাংশ)। ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক পাঁচ নম্বর পেয়েছেন তানজিম মুনতাকা সর্বা। মেধা কোটার পাঁচ হাজার ৭২টি আসনের মধ্যে ছাত্রের সংখ্যা দুই হাজার ১৯৪ জন (৪৩.২৬ শতাংশ) এবং ছাত্রীর সংখ্যা দুই হাজার ৮৭৮ জন (৫৬.৭৪ শতাংশ)। মুক্তিযোদ্ধা কোটায় মোট আসনসংখ্যার পাঁচ শতাংশ হিসাবে ২৬৯ জন শিক্ষার্থী এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য সংরক্ষিত কোটায় ৩৯ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন।

সরকারি মেডিক্যাল কলেজে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। আর বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তির অনলাইন আবেদন গ্রহণের বিজ্ঞপ্তি আগামী ১৪ ফেব্রুয়ারি প্রকাশিত হবে।

আপন দেশ/এমআর

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়