Apan Desh | আপন দেশ

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি নিজামুল হকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩২, ১৫ জুন ২০২৩

আপডেট: ১৫:১৫, ১৫ জুন ২০২৩

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি নিজামুল হকের মৃত্যু

ফাইল ছবি

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার নিজামুল হক মিয়া (৭৬) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন।

ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বৃহস্পতিবার ( ১৫ জুন) সকাল সোয়া ৬টার দিকে এ ঘটনা ঘটে।  

কারাগার থেকে নিজামুলকে নিয়ে আসা কারারক্ষী মো. সোলাইমান জানান, ভোরের দিকে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে কারা কর্তৃপক্ষের নির্দেশে তাকে ঢাকা মেডিক্যালে আনা হয়।

তিনি আরও বলেন, নিজামুল হক মিয়া কারাগারে হাজতি হিসেবে বন্দি ছিলেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলার, কাশিয়ানী থানার সাধুহাটি গ্রামে। তিনি মৃত আব্দুল মান্নানের ছেলে।

সোলাইমান জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিস্তারিত জানা যাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিবেদন লেখার পর।

এর আগে গত ১০ এপ্রিল রাজধানীর ভাটারা থেকে নিজামুলকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি মানবতাবিরোধী মামলার পলাতক আসামি ছিলেন। এক পর্যায়ে তার বিরুদ্ধে পরোয়ানাও জারি হয়।

আপন দেশ/জেডআই

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু