Apan Desh | আপন দেশ

ব্রাজিলে বিমান বিধ্বস্তে সব আরোহীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪০, ১৭ সেপ্টেম্বর ২০২৩

ব্রাজিলে বিমান বিধ্বস্তে সব আরোহীর মৃত্যু

ছবি : সংগৃহীত

ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রাজ্য অ্যামাজনে একটি বিমান দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে বার্সেলোস প্রদেশে স্থানীয় সময় শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় মেয়রের বরাত দিয়ে গণমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে। 

সিএনএন ব্রাজিলের সঙ্গে এক সাক্ষাৎকারে বার্সেলোসের মেয়র এডসন ডি পাওলা রদ্রিগেস মেন্ডেস একটি মাঝারি আকারের বিমান বিধ্বস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিমানটিতে একজন পাইলট ও সহকারী পাইলট ছাড়াও ১২ জন পর্যটক ছিলেন; যাদের সবাই নিহত হয়েছেন।

ব্রাজিলের কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, নিহতদের মধ্যে মার্কিন নাগরিকও রয়েছেন। তবে এখনো সেসব প্রতিবেদনের সত্যতা যাচাই করা যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

অ্যামাজনের গভর্নর উইলসন লিমা সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে লিখেছেন, শনিবার বার্সেলোসে বিমান দুর্ঘটনায় ১২জন যাত্রী এবং দুই ক্রু সদস্যের মৃত্যুতে আমি গভীরভাবে ব্যথিত। গভর্নর উইলসন লিমা আরও বলেছেন, আমাদের টিম ঘটনাস্থলে অবস্থান করছে। নিহতদের পরিবারের প্রতি তিনি গভীর শোক জানিয়েছেন।

স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, এমব্রেয়ার পিটি-এসওজি বিমানটি মানাউস থেকে উড্ডয়ন করে এবং ভারি বৃষ্টির সময় অবতরণের চেষ্টা করলে বিধ্বস্ত হয়। 

প্রতিবেদনে বলা হয়েছে, যাত্রীরা ব্রাজিলিয়ান পর্যটক ছিলেন এবং তারা মাছ ধরার জন্য অঞ্চলটিতে যাচ্ছিলেন। ইতোমধ্যে বিমান বিধ্বস্তের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। 

অ্যামাজন রাজ্যের সিকিউরিটি সেক্রেটারিও জানান, প্রাথমিক তদন্তের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, ভারি বৃষ্টি ও কম আলোর মধ্যে বিমানটি বার্সেলোসের অবতরণের চেষ্টা করলে রানওয়ে থেকে ছিটকে যায় এবং বিধ্বস্ত হয়। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়