Apan Desh | আপন দেশ

লন্ডনের মসজিদে বোমাতঙ্ক, মুসলিম কমিউনিটি উদ্বিগ্ন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৫, ৮ ডিসেম্বর ২০২৩

লন্ডনের মসজিদে বোমাতঙ্ক, মুসলিম কমিউনিটি উদ্বিগ্ন

ইস্ট লন্ডন মসজিদ

ইউরোপের সব চেয়ে বড় মসজিদ ইস্ট লন্ডনের হোয়াইটচ্যাপেলে অবস্থিত ইস্ট লন্ডন মসজিদে বোমাতঙ্কের ঘটনা ঘটেছে। বোমাতঙ্কের কারণে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) মাগরিবের নামাজ বন্ধ রাখা হয়।

মসজিদ কর্তৃপক্ষ থেকে জানা যায়, একটি ইমেইলের মাধ্যমে হুমকি দেয়া হয় যে মসজিদে বোমা রাখা আছে। এরকম একটি হুমকির পর মসজিদ কর্তৃপক্ষ জরুরি অবস্থা ঘোষণা করে দ্রুত মসজিদটি খালি করে। পাশাপাশি মাগরিবের নামাজ বন্ধ ঘোষণা করা হয়।

ই-মেইল পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেয়া হলে ৩ টা ২ মিনিটে মেট্রোপলিটন পুলিশের কয়েকটি টিম ঘটনা স্থলে পৌঁছায় এবং তল্লাশি চালানো হয়। তখন অফিসাররা সতর্কতা জারি করে বিল্ডিংটি খালি করে দেয়।

মেট্রোপলিটন পুলিশের  মুখপাত্র বলেছেন, পুলিশের তল্লাশির পর বোমা বা সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। আরও তদন্ত করা হবে বলে আশ্বাস দেন তিনি। বোমাতঙ্কের ঘটনায় স্থানীয় মুসল্লী ও কমিউনিটির মুসলমানেরা উদ্বেগ প্রকাশ করেছেন। সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতে ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার বলেছে, মসজিদে হুমকিমূলক ই-মেইল পাঠানোর পর বৃহস্পতিবার বিকেল ৩টা ২ মিনিটে পুলিশ ডাকা হয়েছিল। এই ঘটনায় পুলিশের তাৎক্ষণিক প্রতিক্রিয়ার জন্য আমরা ধন্যবাদ জানাই এবং প্রশংসা করি। জরুরি অবস্থার কারণে মসজিদটি খালি করা হয়েছে এবং দুর্ভাগ্যবশত আমরা মাগরিবের নামাজ পড়তে সক্ষম হব না।

উত্তেজনা এবং ক্রমবর্ধমান ইসলামোফোবিয়ার এই সময়ে আমরা জনসাধারণকে সতর্ক থাকতে এবং যেকোনো সন্দেহজনক কার্যকলাপের রিপোর্ট করার জন্য অনুরোধ করছি। জরুরি পরিস্থিতিতে সর্বদা ৯৯৯ ডায়াল করুন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়