Apan Desh | আপন দেশ

নির্বাচনে বাধা নেই পবনের

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৫, ৩ জানুয়ারি ২০২৪

নির্বাচনে বাধা নেই পবনের

ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের স্বতন্ত্র (ঈগল) সংসদ সদস্য প্রার্থী হাবিবুর রহমান পবন উচ্চ আদালত থেকে তার প্রার্থিতা ফিরে পেলেন। বুধবার (৩ জানুয়ারি) বিচারপতি মো. ইকবাল কবির এবং বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করছেন তার আইনজীবী মোহাম্মদ আলী জিন্নাত।

এর আগে মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ইসির উপ-সচিব মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক চিঠিতে নির্বাচনী অপরাধ ও অনিয়মের অভিযোগ এনে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের কথা জানানো হয়েছিল। এদিকে বুধবার (৩ জানুয়ারি) বিকেলে পবন ফেইসবুক পোস্টে প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

আরও পড়ুন>> ইরানে বোমা বিস্ফোরণে নিহত ৭০

তিনি লিখছেন, ‘আলহামদুলিল্লাহ! আল্লাহর দরবারে অনেক শুকরিয়া! অবশেষে আইনি লড়াইয়ের মাধ্যমে প্রার্থিতা ফেরত পেলাম। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং নির্বাচন কমিশনের প্রতি অনেক কৃতজ্ঞতা। আমার প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার জন্যে। আমার নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর-০১ (রামগঞ্জ) আসনের জনগণের প্রতি সালাম, অনেক কৃতজ্ঞতা এবং সম্মান জানাচ্ছি।’

গত ৩০ ডিসেম্বর সন্ধ্যায় পবন লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে হোয়াটসঅ্যাপে ফোন করে অশোভন কথা বলেন। রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে তিন দিনের মধ্যে বদলিসহ ভয়ভীতি ও হুমকি দেন। 

এ বিষয়ে ব্যবস্থা নিতে গত ৩০ ডিসেম্বর ইসি সচিব বরাবর চিঠি পাঠান সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। তদন্তে সত্যতা পাওয়ায় তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয় ইসি। দ্বাদশ সংসদ নির্বাচনে সারাদেশের মধ্যে প্রার্থিতা বাতিলের ঘটনা এটিই প্রথম।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু