Apan Desh | আপন দেশ

যুক্তরাষ্ট্রে ইমামকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৮, ৪ জানুয়ারি ২০২৪

আপডেট: ১২:০৫, ৪ জানুয়ারি ২০২৪

যুক্তরাষ্ট্রে ইমামকে গুলি করে হত্যা

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে একটি মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (৩ জানুয়ারি) এ হত্যাকাণ্ড হয়। এক মার্কিন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিউজার্সির পুলিশ ওই হামলা সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। এমনকি কী কারণে ওই ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে তা এখনো নিশ্চিত নয়। নিহত ওই ইমামের নাম হাসান শরীফ।

হাসান শরীফ ২০০৬ সাল থেকে নিউইয়র্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছেন ইউনাইটেড স্টেটস ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের মুখপাত্র লিসা ফার্বস্টেইন।

আরও পড়ুন <> ইরানে বোমা বিস্ফোরণে হতাহতের সংখ্যা বাড়ছেই

ওই মুখপাত্র বলেন, আমরা তার মৃত্যুর খবর জানতে পেরে গভীরভাবে শোকাহত এবং তার পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। নিউইয়র্ক পাবলিক সেফটি ডিরেক্টর ফ্রিটজ ফ্রেজ এর আগে নিশ্চিত করেন, পুলিশের কাছে একটি ফোন কল আসে এবং তারা জানতে পারেন যে এক ব্যক্তিকে গুলি করা হয়েছে।

পরবর্তীতে কর্মকর্তারা নিশ্চিত করেন, হামলার শিকার ব্যক্তি একজন ইমাম এই তাকে মসজিদের বাইরে গুলি চালানো হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। ইসরায়েল-হামাসের মধ্যকার সংঘাত শুরুর পর থেকে যুক্তরাষ্ট্রে একই সঙ্গে ইসলামবিদ্বেষ এবং ইহুদিবিরোধী হামলা বেড়ে গেছে।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে পৌঁছে তারা মসজিদ থেকে ১০ ফুট দূরে পার্কিং লটে গুলিবিদ্ধ অবস্থায় ওই ইমামকে পড়ে থাকতে দেখেন। পরে তাকে হাসপাতালে নেয়া হলে সেখানেই তিনি মারা যান। তার পেটে ও বাম হাতে গুলি লেগেছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়