Apan Desh | আপন দেশ

ইসরায়েলি বাহিনীর হামলা

গাজায় ১২০ সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪০, ২৮ জানুয়ারি ২০২৪

গাজায় ১২০ সাংবাদিক নিহত

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় আরেক সাংবাদিক নিহত হয়েছেন। এনিয়ে ১২০ জন সাংবাদিক নিহত হলেন। তিন মাসের বেশি সময়ের যুদ্ধ চলছে। নিহত সাংবাদিকের নাম ইয়াদ আহমাদ আল-রাওয়াগ। তিনি সাউত আল-আকসা রেডিওর উপস্থাপক।

এক বিবৃতিতে আল-আকসা রেডিও জানিয়েছে, শুক্রবার নুসিরাত শরণার্থী শিবির এলাকায় ইয়াদের বাড়িতে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে তিনি ও তার পরিবারের সদস্যরা প্রাণ হারিয়েছেন।

স্থানীয় ও আন্তর্জাতিক তথ্য অনুযায়ী, ২০২১ ও ২০২২ সালে বিশ্বব্যাপী ১০৯ জন সাংবাদিক নিহত হয়েছেন। অন্যদিকে ৭ অক্টোবর থেকে গাজায় অন্তত ১২০ ফিলিস্তিনি সাংবাদিক নিহত হয়েছেন।

আরও পড়ুন>> আল-জাজিরার সাংবাদিকের পরিবারের ২২ সদস্য নিহত

গাজার জনসংযোগ দফতরের দাবি, সেখানে ইচ্ছাকৃতভাবে সাংবাদিকদের হত্যা করছে ইসরায়েলি সেনারা। যুদ্ধ নিয়ে ফিলিস্তিনি কণ্ঠকে নীরব ও সত্যকে আড়াল করতে, আঞ্চলিক ও আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে তথ্য পৌঁছাতে, বাধা দিতে এসব করছে তারা।

এদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় ২৬ হাজার ২৫৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের অধিকাংশই শিশু ও নারী। এছাড়া আহত হয়েছেন আরও ৬৪ হাজার ৭৯৭ জন মানুষ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু