Apan Desh | আপন দেশ

যুদ্ধের ইঙ্গিত দিলেন কিম

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:০৩, ৭ মার্চ ২০২৪

যুদ্ধের ইঙ্গিত দিলেন কিম

ছবি: সংগৃহীত

উত্তর কোরিয়ার সেনাদের যুদ্ধের জন্য প্রস্তুতি জোরদারের নির্দেশ দিয়েছেন দেশটির নেতা কিম জং উন। দেশের পশ্চিমাঞ্চলে একটি বড় সামরিক অপারেশন ঘাঁটি পরিদর্শন করার পর এ নির্দেশ দেন তিনি।

বৃহস্পতিবার (৭ মার্চ) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সিতে (কেসিএনএ) এ খবর প্রকাশ করা হয়। পরে কেসিএনএ’র বরাত দিয়ে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম তা জানিয়েছে।  

বলা হচ্ছে, কিম জং উন দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের চলমান যৌথ সামরিক মহড়ার প্রতিক্রিয়ায় এমন নির্দেশ দিয়েছেন। কারণ উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ মহড়ার প্রতিক্রিয়া জানাবে, এমন প্রতিশ্রুতি দেয়ার দু’দিন পরই যুদ্ধের জন্য প্রস্তুতি জোরদারের নির্দেশ দিলেন কিম। 
 
দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের এ ধরনের মহড়াকে ‘আক্রমণের অনুশীলন’ হিসেবে বিবেচনা করে উত্তর কোরিয়া। 

কেসিএনএ বলছে, সম্প্রতি একটি অপারেশনাল ট্রেনিং বেস পরিদর্শন করেন কিম জং উন। এ সময় সামরিক বাহিনীকে ‘প্রকৃত যুদ্ধ মহড়া জোরদার করার’ তাগিদ দেন তিনি। পাশাপাশি ‘নিখুঁত যুদ্ধ প্রস্তুতির লক্ষ্যে তাদের যুদ্ধ সক্ষমতা দ্রুত উন্নত করার’ নির্দেশও দেন তিনি।
 
এ সময় কিম বলেন, অপ্রতিরোধ্য শক্তির ব্যবহার করে শত্রুদের দেয়া হুমকি রুখতে সর্বোচ্চ প্রস্তুতির প্রয়োজন।
 
কেসিএনএ প্রকাশিত ছবিতে দেখা গেছে, শ্যুটিংস্পটে কালো রঙের একটি চামড়ার জ্যাকেট পরে একটি রাইফেল তাক করে দাঁড়িয়ে আছেন কিম। 

সূত্র: আল জাজিরা, রয়টার্স

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়