Apan Desh | আপন দেশ

শিফা হাসপাতালে তৃতীয় গণকবরে ৪৯ মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৭, ৯ মে ২০২৪

শিফা হাসপাতালে তৃতীয় গণকবরে ৪৯ মরদেহ

ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার আল-শিফা হাসপাতালে তৃতীয় গণকবরের সন্ধান মিলেছে। এ পর্যন্ত সেখান থেকে ৪৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে। 

বুধবার (৭ মে) এ তথ্য জানিয়েছে গাজার সরকারি মিডিয়া অফিস। খবর আনাদোলু এজেন্সির। 

মিডিয়া অফিস এক বিবৃতিতে বলেছে, এখন পর্যন্ত গণকবর থেকে ৪৯টি মরদেহ উত্তোলন করা হয়েছে। অনুসন্ধান এখনো চলছে।

প্রতিবেদনে আরও বলা হয়, গাজা উপত্যকায় এখন পর্যন্ত কমপক্ষে সাতটি গণকবর পাওয়া গেছে। এর মধ্যে আল-শিফা হাসপাতালে তিনটি, দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসের নাসের হাসপাতালে তিনটি এবং উত্তর গাজার কামেল আদওয়ান হাসপাতালে একটি গণকবর পাওয়া গেছে বলে জানিয়েছে গাজার মিডিয়া অফিস।

আর এ সাতটি গণকবর থেকে অন্তত ৫২০টি মরদেহ উত্তোলন করা হয়েছে বলে জানায় মিডিয়া অফিস। 

আরও পড়ুন <> ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধের হুমকি বাইডেনের

এমন অবস্থায় গাজায় ইসরায়েলের মারাত্মক হামলা বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস।
 
এক বিবৃতিতে হামাস বলেছে, নতুন গণকবর আবিষ্কার আমাদের জনগণ এবং চিকিৎসাখাতের বিরুদ্ধে অপরাধী দখলদার সেনাবাহিনীর বর্বরতার নতুন প্রমাণ।

গত বছরের ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় হামলা চালাচ্ছে ইসরাইলি বাহিনী। টানা সাত মাসের হামলায় এখন পর্যন্ত ৩৪ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত, আর ৭৮ হাজারেরও বেশি মানুষ আহত হয়েছেন। বাস্তুচ্যুত হয়েছেন লাখো মানুষ। বিশ্বব্যাপী তীব্র প্রতিবাদের মাঝেও গাজায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল।  

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়