Apan Desh | আপন দেশ

জাপানে বন্দুক হামলা ও ছুরিকাঘাতে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:২৫, ২৬ মে ২০২৩

জাপানে বন্দুক হামলা ও ছুরিকাঘাতে নিহত ৪

ছবি : সংগৃহীত

মধ্য জাপানের নাগানো শহরে বন্দুক হামলা ও ছুরিকাঘাতে চারজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ মে) বিকালে এ হামলার ঘটনা ঘটে। খবর বিবিসির। এ হামলায় সন্দেহভাজন হামলাকারিকে আটক করা হয়েছে। 

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়, সন্দেহভাজন ব্যক্তির কাছে একটি ছুরিও ছিল। ছুরি হামলায় এক নারী ও দুই পুলিশ কর্মকর্তাসহ চারজন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশ বলছে, হাসপাতালে নেয়ার পরে ছুরিকাঘাতে আহত ওই নারীকে মৃত ঘোষণা করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, নাগানোর প্রত্যন্ত এক অঞ্চলে গুলি ও ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন। হামলাকারী ব্যক্তি একটি ভবনের ভেতরে লুকিয়েছেন।

হামলাকারী একটি ক্যাপ, সানগ্লাস এবং একটি মাস্ক পরা অবস্থায় ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। নিরাপত্তা বিবেচনায় এলাকার লোকজনকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে পুলিশ।

দেশটির কিয়োডো নিউজ এজেন্সি জানিয়েছে, হামলার পর ওই সন্দেহভাজন কয়েক ঘণ্টা ধরে যে বাড়িতে লুকিয়ে ছিলেন, সেটির মালিক তার বাবা। তিনি (সন্দেহভাজন হামলাকারীর বাবা) নাকানো সিটি অ্যাসেম্বলির স্পিকার। তবে এ হামলা কেন চালানো হয়েছে, সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

জাপানে বন্দুক সহিংসতার হার বিশ্বের সবচেয়ে কম। ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে প্রতি এক লাখে চারটির বেশি আগ্নেয়াস্ত্র হত্যার ঘটনা ঘটেছে, যেখানে জাপানে তা শূন্যের কাছাকাছি।

আপন দেশ/আরএ 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ